নেতাকর্মীরাকে কোথায় কি করছে তার প্রমাণ আমাদের কাছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ৭-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

বিএনপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিরপরাধ কাউকে গ্রেফতার করা হচ্ছে না। পারলে প্রমাণ করেন যে আপনাদের (বিএনপি) নেতাকর্মীরা অপরাধী নয়। আমাদের কাছে ভিডিও ফুটেজ পর্যন্ত রয়েছে। কাজেই বিএনপি নেতাকর্মীরাকে কোথায় কি করছেন তার সব প্রমাণ আমাদের কাছে রয়েছে।

শুক্রবার (০৭ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ও প্রমাণের ভিত্তিতেই গ্রেপ্তার করা হচ্ছে।

আজ শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গ্রেপ্তার যাঁরা হচ্ছেন, তাঁদের বিরুদ্ধে যেই সমস্ত অভিযোগ সম্পূর্ণ আমাদের কাছে রয়েছে। তাঁরা যদি চ্যালেঞ্জ করে আমরা পরিষ্কার বলতে পারব, কী অভিযোগে তাদের ধরা হয়েছে এবং তিনি কী করেছিলেন, কেন তাঁকে ধরা হয়েছে। আমাদের ভিডিও ফুটেজ রয়েছে। আমাদের প্রচুর সাক্ষ্য-প্রমাণাদি রয়েছে, আমরা তাদের ধরছি। তাঁরা নানান অভিযোগে অভিযুক্ত, তাঁদেরই ধরছি। আমরা কোনো নিরীহ লোকজনকে ধরছি না, কোনো নিরপরাধ লোকজনকে ধরছি না।

এসব গ্রেপ্তার নিয়ে বিএনপির নেতাকর্মীরা যে অভিযোগ করছেন, তা মিথ্যা বলেও দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর। এ ছাড়া এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে গ্রেপ্তারের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছে।

সাম্প্রতিক ছাত্র আন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের আমরা বললাম, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন তোমাদের সব দাবি মানা হবে। সবাইকে বললাম আন্দোলন করতে হবে না; তোমরা ঘরে ফিরে আস।

‘তারপরও আমরা দেখলাম, বিভিন্নভাবে যারা নাকি বিভিন্ন আন্দোলনের মাধ্যমে ব্যর্থ হচ্ছিল, তারা এই বিভিন্নভাবে এদেরকে সামনে নিয়ে আসছিল। তারপর সবাই বুঝতে পেরেছিল যে এগুলো সবই মিথ্যাচার।’

ছাত্র আন্দোলনের মধ্যে অভিনেত্রী নওশাবার ফেইসবুক লাইভের প্রসঙ্গ টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একজন অভিনেতা কীভাবে অভিনয় করে বলেছিল যে চারজনকে মেরে ফেলা হয়েছে। আমরা তাকে সামনে এনে সে কেন সেটা করেছে সেটাও আমরা বলে দেওয়াতে পেরেছি।

তবে আবারও গুজব ছড়িয়ে জাতিকে যে বিভ্রান্ত করার চেষ্টা হতে পারে- সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরাও ভুল করতে পারি, আমরা অনিচ্ছাকৃত অনেক কিছু করতে পারি। আপনারা যদি ভুল ধরিয়ে দেন, অবশ্যই আমরা সংশোধিত হব। সেখানে আমাদের কোনো রাখঢাক নাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতির প্রশ্নে সংসদ সদস্যদেরও ছাড় দেন না। দলের কেউ কোনো অন্যায় করলে সেজন্য তাকে শাস্তি পেতে হবে। সেখানে আমাদের কোনো কম্প্রোমাইজ নাই।

 

অনলাইন/কে 

Ads
Ads