ইরানের সর্বোচ্চ নেতাকে হামাস নেতা হানিয়া’র চিঠি

  • ২-Sep-২০১৯ ১০:৪৮ পূর্বাহ্ণ
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইরানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ইহুদিবাদী ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রাম চালিয়ে যাবে। 
হামাসের পলিটিক্যাল ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর কাছে পাঠানো এক চিঠিতে এই প্রত্যয় ব্যক্ত করেছেন।

চিঠিতে তিনি গত জুলাই মাসে তেহরান সফরকারী হামাসের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে আয়াতুল্লাহ খামেনেয়ীর বক্তব্যের জন্য তাঁর প্রতি কৃতজ্ঞতা জানান। হানিয়ার চিঠির বক্তব্য রবিবার গণমাধ্যমে প্রকাশিত হয়।

চিঠিতে তিনি ইরানের সর্বোচ্চ নেতাকে বলেন, ‘হামাসের প্রতিনিধিদলকে ইসরাইল-বিরোধী সংগ্রাম চালিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় সব রকম সহযোগিতা করার যে আশ্বাস আপনি দিয়েছেন সেজন্য আমরা আপনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

হানিয়ার চিঠিতে আরো বলা হয়, ফিলিস্তিনকে ইহুদিবাদীদের জবরদখল থেকে মুক্ত করার চূড়ান্ত লক্ষ্য অর্জন না করা পর্যন্ত প্রতিরোধ অক্ষশক্তি বিশেষ করে এই অক্ষশক্তির মূল চালিকাশক্তি ইরানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়ে যাবে হামাস। সেইসঙ্গে মহান আল্লাহর সাহায্য ও প্রতিশ্রুতির প্রতিও পূর্ণ আস্থা ও বিশ্বাস বজায় রাখবে এই সংগঠন। হামাস নেতা তার চিঠিতে ইরানের সর্বোচ্চ নেতার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Ads
Ads