অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেলেন মিন্নি

  • ২৯-Aug-২০১৯ ০৫:২৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্তে মিন্নির জামিন মঞ্জুর করে। শর্ত দুটি হলো- মিন্নি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না এবং তাকে বাবার জিম্মায় থাকতে হবে।

জামিনে থাকা অবস্থায় গণমাধ্যমের সাথে কথা বললে মিন্নির জামিন বাতিল হবে বলেও আদেশে উল্লেখ করেছেন আদালত।

এর আগে বুধবার মিন্নির জামিন কেন দেওয়া হবে না মর্মে জারি করা রুলের ওপর শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে আজ আদেশের জন্য দিন রাখে হাইকোর্ট। মিন্নির জামিন প্রশ্নে জারি করা রুলের শুনানি শেষে এসব আদেশ এলো।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাকে (রিফাত শরীফ) রামদা দিয়ে কোপাচ্ছেন। ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

একপর্যায়ে এই মামলার প্রধান সাক্ষী ও রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে তাকে রিমান্ডে নেওয়া হয়। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তবে তার বাবা বলেন, পুলিশ যা বলতে বলেছে, আদালতে তা-ই বলেছেন আয়শা সিদ্দিকা।

নিম্ন আদালতে জামিন চেয়ে একাধিকবার আবেদন করেন আয়শা সিদ্দিকা। তবে তা নাকচ হয়। পরে তিনি হাইকোর্টে জামিনের আবেদন করেন।

Ads
Ads