পানি প্রকল্পের পুকুর থেকে বালু উত্তোলন, মোংলায় বিএনপির দুই নেতা আটক!

  • ২৮-Aug-২০১৯ ০৯:৪০ অপরাহ্ন
Ads

:: মোংলা প্রতিনিধি ::

মোংলা পোট পৌরসভার পানি সরবরাহ প্রকল্পের পুকুর থেকে ভূর্গস্থ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি ও বাগেরহাট জেলা বিএনপির সদস্য আবদুল হালিম খোকন ও তার সহোদর বাগেরহাট জেলা যুবদলের সদস্য কামরুল ইসলামকে আটক করেছে পুলিশ। বুধবার( ২৮ আগষ্ট) ভোরে তাদের মোংলা শহরের কুমারখালী এলাকা থেকে আটক করা হয়। মোংলা থানার সেকেন্ড অফিসার আকরাম হোসেন জানান, নিষিদ্ধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করলে পুকুরের পাড় ভেঙ্গে পড়বে একই সাথে আশপাশের রাস্তা ক্ষতিগ্রস্থ হবে। এ কারনে বালু উত্তোলনের সাথে জড়িত দুই জনকে আটক করা হয়েছে।

তবে তাদের রাজনৈতিক পরিচয় আমরা দেখিনি বা তাদের হয়রানী করার জন্য আটক করা হয়নি। অবৈধ ভাবে বালু উত্তোলনের স্থান পরিদর্শন করেছেন মোংলা উপজেলা পরিষদের চেয়াম্যান আবু তাহের হাওলাদার। তিনি জানান,পৌর এলাকার নাগরিকদের বিশুদ্ধ পানির চাহিদা পুরনে ব্যর্থ হচ্ছে কতৃপক্ষ। এ জন্য আরো একটি প্রকল্প বরাদ্ধের চেষ্টা চলছে। জনস্বাস্থ্য প্রকৌশলের খনন করা পুকুরে ভূর্গস্থ ড্রেজার দিয়ে বালু তোলার কারনে হুমকির মুখে পড়তে পারে জনসাধারদের মাঝে পানি সরবরাহ। দাপ্তরিক কাজে ঢাকায় অবস্থান করায় এ বিষয়ে কোন কিছু বলতে রাজি হননি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী সোহান আহম্মেদ।

এ দিকে দুই নেতাকে আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর।বিএনপির সহ দপ্তর সম্পাদক বেলাল আহম্মেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান এবং আটক আবদুল হালিম খোকনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

Ads
Ads