সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে 'সন্ত্রাসী' নিহত

  • ২৩-Aug-২০১৯ ০৪:০৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাঙামাটির সাজেক এলাকায় গুলিতে সুমন চাকমা নামে এক ইউপিডিএফ সদস্য নিহত হয়েছেন, যিনি নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার অন্যতম আসামি।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ১১টার দিকে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে বাঘাইহাট এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, শুক্রবার সেনাবাহিনীর একটি দল নিয়মিত টহলে গেলে সন্ত্রাসীরা তাদের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পাল্লা গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে সুমন ঘটনাস্থলে মারা যায়। পরে ঘটনাস্থল থেকে সুমনের লাশ ও দুটি পিস্তল উদ্ধার করা হয়।

সুমন ইউপিডিএফ মূল দলের শীর্ষ সন্ত্রাসী এবং নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার অন্যতম আসামি।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে।

২০১৮ সালের ৩ মে বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয় থেকে ২০০ গজ দূরে দুই অস্ত্রধারী নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান ও এমএন লারমা গ্রুপের অন্যতম নেতা শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে। এ সময় তার সঙ্গে থাকা তার সংগঠনের অন্য নেতা রূপম চাকমাও গুলিবিদ্ধ হন।

এ ঘটনার পর প্রতিপক্ষের ৪৬ জনকে আসামি করে নানিয়ারচর থানায় মামলা করা হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে।

Ads
Ads