মিরপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে

  • ১৭-Aug-২০১৯ ০১:০৩ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::  

রাজধানীর মিরপুর-৭ নম্বর সেকশনে চলন্তিকা মোড় সংলগ্ন বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে বস্তির অধিকাংশ ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে বস্তিটিতে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ খবর নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন। আগুনে বাঁশ, কাঠ ও টিনের চালা দিয়ে তৈরি বস্তির সারি সারি ঘর আগুনে পুড়ে গেছে। চোখের সামনে নিজেদের থাকার ঘর, জিনিসপত্র ও জীবনের সঞ্চয় পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েন বস্তিবাসীরা।

আব্দুস সাত্তার নামে এক বস্তির বাসিন্দা বলেন, আমরা কিছুই বুঝতে পারিনি। ঘর থেকে কিছুই আনতে পারিনি। পরনের কাপড় ছাড়া আমাদের আর কিছুই নেই। টাকা, আসবাবপত্র, কাপড়, টিভি, থালা-বাটি সব পুড়ে গেছে! ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিন ঘণ্টার আগুনে বস্তির প্রায় ৩ হাজার ঘর পুড়ে ছাই হয়ে যায়।

তবে এ অগ্নিকাণ্ডে এখনও হতাহতের বিষয়ে নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না। আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছালেও পানির অভাবে নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ফায়ার সার্ভিসের কর্মীদের। ভেতরে পোড়ার মতো আর কিছু না থাকায় আগুন নিজ থেকেই কমে যাচ্ছে।

পানির সংকট নিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ঈদকে কেন্দ্র করে বাসাবাড়িতে মানুষ না থাকায় এমন পানির সংকট তৈরি হয়েছে।

Ads
Ads