সব ধর্মের মানুষ সমান সুযোগ-সুবিধা পাচ্ছে: প্রধানমন্ত্রী

  • ২৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ফাইল ছবি

:: ভোরের পাতা অনলাইন ::

বর্তমান সরকারের আমলে সব ধর্মের মানুষ সমান সুযোগ-সুবিধা পাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই যেন নিজ নিজ ধর্ম পালন করতে পারি। সাম্প্রদায়িক বিষবাষ্প কেউ যেন ছড়াতে না পারে সে চেষ্টা করছে সরকার।

মঙ্গলবার (২৮ আগস্ট) গণভবনে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব উপলক্ষে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, মহানগর সর্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট নেতৃবৃন্দের সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি ‘ধর্ম যার যার, উৎসব সবার।

শেখ হাসিনা বলেন, সকলের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। অর্পিত সম্পত্তি বিরোধ নিষ্পত্তিতে সরকার আন্তরিক। তবে আইন কার্যকরে নিজেদের ভেতর সচেতনতা বাড়ানোর আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী বর্তমান সরকার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষা করতে বদ্ধপরিকর। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি,সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে আমার প্রত্যাশা করি।

প্রধানমন্ত্রী বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ’সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সক্ষম হব।

 

অনলাইন/কে 

Ads
Ads