জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

  • ২২-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৮টায় হাইকোর্ট চত্বর সংলগ্ন জাতীয় ঈদগাহ মাঠে এই জামাত অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মুসল্লিরা দেশের প্রধান এই ঈদ জামাতে অংশ নিয়েছেন। এদের মধ্যে ছিলেন মন্ত্রিসভার সদস্য, সুপ্রিম কোর্টের বিচারক, সংসদ সদস্য, সিনিয়র রাজনীতিবিদ, উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা এবং বাংলাদেশে অবস্থানরত বিভিন মুসলিম দেশের কূটনীতিকবৃন্দ।

জাতীয় ঈদগাহে ঈদের নামাজের ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতী মাওলানা মুহাম্মদ এহ্সানুল হক। নামাজ শেষে তিনি দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করেন। নামাজ শেষে রাষ্ট্রপতি সবার সঙ্গে কুশল বিনিময় করেন। সাধারণ মুসল্লিদেরও নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়।

সকাল থেকেই দেশের প্রধান ঈদ জামাতে অংশ নিতে দলে দলে মুসল্লিরা জাতীয় ঈদগাহে আসতে শুরু করে। শিশু, যুবক, বৃদ্ধরা পাঞ্জাবি-পাজামা-টুপি পড়ে জাতীয় ঈদগাহে উপস্থিত হন। স্থান সংকুলান না হওয়ায় অনেকে ঈদগাহের বাইরে রাস্তায়ও নামাজ আদায় করেছেন।

ঈদ জামাত উপলক্ষে জাতীয় ঈদগাহে কয়েক স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদগাহ ও এর আশেপাশের এলাকায় চারটি কন্ট্রোল রুম বসিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

Ads
Ads