হিজড়া জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় করণীয় বিষয়ক মতবিনিময়

  • ২৪-Jul-২০১৯ ০৯:৩৫ অপরাহ্ন
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

মৌলভীবাজারে লিঙ্গ বৈচিএময় জনগোষ্ঠী হিজড়া ‘তৃতীয় লিঙ্গ’ সম্প্রদায়ের মানুষের প্রতি সহনশীলতা, সম্মান বৃদ্ধি ও সুরক্ষা নিশ্চিত করার লক্ষে হিজড়া জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় করণীয় বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর আয়োজনে সোমবার বিকেলে মৌলভীবাজার সার্কিট হাউজের মুন হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার ব্লাস্ট এর সভাপতি এডভোকেট এএসএম আজাদুর রহমান এর সভাপতিত্বে ও  এডভোকেট মো: ইরফানুজ্জামান চৌধুরীর স ালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক (উপ-সচিব) মোহাম্মদ রোকন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  মৌলভীবাজার ব্লাস্ট এর সদস্য সচিব এডভোকেট মো: কামরেল আহমেদ চৌধুরী, ইউএনডিপি ডিষ্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মাহবুব আলম, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আদীল মুওাকীন, জেলা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিদর্শক মো: মহিবুল হাসান।

মতবিনিময় সভায় বক্তারা বলেন লিঙ্গ বৈচিএময় জনগোষ্ঠী এবং সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে একটি সুসম্পর্ক সৃষ্টি করতে হবে এবং তাদের জীবনমান উন্নয়নে তাদেরকে বিভিন্ন প্রশিক্ষণের আয়তায় এনে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। 

মতবিনিময় সভায় সরকারী ও বেসরকারী বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিবৃন্দ ও হিজড়া কমিউনিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Ads
Ads