মশার ভয়ে নিজ কার্যালয়ে যেতে ভয় পাচ্ছেন অর্থমন্ত্রী

  • ১৯-Jul-২০১৯ ১২:২৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

মশার ভয়ে আগারগাঁওয়ে নিজ কার্যালয়ে যেতে ভয় পাচ্ছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানিয়েছেন, মশার কামড়ের ভয়ে এখন থেকে সচিবালয়ে অফিস করবেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
অর্থমন্ত্রী এখন শারীরিকভাবে কেমন আছেন এবং এখন থেকে সচিবালয়ে অফিস করবেন কি না? জানতে চাইলে তিনি বলেন, ‘আমি অসুস্থ ছিলাম। এটা সংসদে নিজেই ঘোষণা দিয়েছি। সে অসুখ এখন আর নেই। চোখে যে সমস্যা ছিল, সেটাও চলে গেছে। এখন চশমা ব্যবহার করি। যদিও চশমা লাগে না, তবুও ডাক্তার ব্যবহার করতে বলেছেন।

আ হ ম মুস্তফা কামাল বলেন, ওখানে (পরিকল্পনা মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়) বেশি মশা। এ পর্যন্ত দুইবার কামড় দিয়েছে। একবার চিকুনগুনিয়া ও আবার ডেঙ্গু। এটা কোনো কথা হলো ...! আমি ওই জন্য ভয়ে ওখানে যাচ্ছি না। এখানে আসতে দুই ঘণ্টা লেগেছে আজ।

ডেঙ্গুর ধকল সামলে এখন সুস্থ হয়ে উঠেছেন বলে জানান ৭২ বছর বয়সী এই অর্থমন্ত্রী ।

গত ১৩ জুন জাতীয় সংসদে বাজেট উপস্থাপনের দুদিন আগে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন মুস্তফা কামাল। বাজেট দিতে হাসপাতাল থেকে সরাসরি সংসদে গেলেও কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পড়ায় প্রধানমন্ত্রী তার হয়ে বাজেট উপস্থাপন করেন। পরদিন বাজেটোত্তর সংবাদ সম্মেলনেও ছিলেন না অর্থমন্ত্রী, প্রধানমন্ত্রীই সেটা সামলেছিলেন।

অর্থমন্ত্রীর ডেঙ্গু হয়েছে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। ওই সময় থেকে ঢাকায় ডেঙ্গু প্রকোপ বেড়েছে ব্যাপক হারে। মধ্য জুনের পর গত এক মাসে প্রায় পাঁচ হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন, যাদের মধ্যে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদের সরকারে বিগত সরকারের পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামালকে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন শেখ হাসিনা।

পরিকল্পনামন্ত্রী হিসেবে পাঁচ বছর শেরে বাংলা নগরে পরিকল্পনা কমিশনে অফিস করা মুস্তফা কামাল নতুন মন্ত্রণালয় পাওয়ার পরেও সেখানেই বসছিলেন। তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পরেই পরিকল্পনা কমিশনের ভবনের দেওয়ালসহ ঢাকার বিভিন্ন স্থানে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সচিত্র বিবরণী বেশি দৃশ্যমাণ হয়।

 

/কে 

Ads
Ads