পদ্মায় ডুবতে থাকা দুই তরুণী নাটকীয়ভাবে ভেসে ওঠেন!

  • ১৫-Jul-২০১৯ ০১:৪৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আষাঢ়ের শেষ দিকে টানা বৃষ্টিপাত আর উজান থেকে ধেয়ে আসা স্রোতে পদ্মায় এখন উথাল-পাথাল ঢেউ। এই বর্ষায় নদীতে নৌকা ভ্রমণ অনেকের কাছে আকর্ষণীয় বিষয়। এ জন্য রাজশাহীর শ্রীরামপুরের টি-বাঁধসংলগ্ন এলাকায় ছোট ছোট ইঞ্জিন চালিত নৌকা নিয়ে অপেক্ষা করেন মাঝিরা।

রোববার বিকেলে এ রকম একটি ছোট নৌকা থেকে পানিতে পড়ে যান দুই তরুণী। পানিতে ডুবে যান। আবার নাটকীয়ভাবে ভেসে ওঠেন তারা। পদ্মার পাড়ে দাঁড়িয়ে অসংখ্য মানুষ এই দৃশ্য দেখেন।

মোবাইলে ধারন করা ঐ ঘটনার ভিডিও ফুটেজে দেখা যায়, ৬টা ১৫মিনিটে একটি নৌকায় উঠে ১১ যাত্রী। নৌকাটি চলতে শুরু করলে চালকের অদক্ষতায় ভরা পদ্মায় নৌকা থেকে ছিটকে পড়ে দুই নারী। সাথে পানিতে পড়ে তারা যে বেঞ্চে বসেছিলেন সে বেঞ্চটিও।

তবে কাঠের বেঞ্চটি ভাসমান থাকায় ঐ দুই নারী তা আকড়ে ধরেন। কিন্তু সেটিরও ছিল ডুবুডুবু অবস্থা। পড়ার ২০ সেকেন্ড পর স্রোতের তোড়ে তলিয়ে যায় তারা। এরপর ৬ সেকেন্ড পানিতে নিখোঁজ থাকার পর আবারও ভেসে উঠেন।

এসময় পাশে থাকা আরেকটি নৌকা এগিয়ে আসে। চলে উদ্ধার তৎপরতা। ঘটনার ১ মিনিট ১৫ সেকেন্ড পর আবারও নৌকায় উঠতে সক্ষম হলে ঐ দুই নারীকে নিয়ে শহরের দিকে চলে যান নৌকাচালক।

চালক ও ঐ দুই নারীর পরিচয় পাওয়া যায়নি। উল্লেখ্য, প্রতিদিনিই বাড়ছে পদ্মার পানি।যদিও এখন পর্যন্ত বিপদসীমার ৬ মিটার নীচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

 

/কে 

Ads
Ads