শিরদাঁড়া উঁচু করতে হলে নেতৃত্বের জোর দিতে হবে, বিএনপিকে কাদের

  • ৩০-মে-২০১৯ ০৮:৩৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপিতে নেতৃত্বের কোন্দল রয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিরদাঁড়া উঁচু করতে হলে নেতৃত্বের জোর দিতে হবে। কাজের সমন্বয় ও নেতৃত্বের একাগ্রতা থাকতে হয়। তারা শিরদাঁড়া উঁচু করতে পারবে না।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের সম্মেলন কক্ষে ঈদযাত্রা নিয়ে প্রস্তুতি সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এ সরকারকে মানে না, তারা নির্বাচন প্রত্যাখ্যান করলো। কিন্তু তাদের নির্বাচিত এমপিরা শপথও নিলো, এমনকি সংরক্ষিত আসনেও নারী এমপি শপথ নিলো। কিন্তু তাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিলেন না। এতেই বোঝা যায়, তাদের নেতৃত্বে কোন্দল রয়েছে। যদি নির্বাচন সুষ্ঠু না হয়, তাহলে বিএনপির এমপিরা কিভাবে শপথ নেন?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দলটির নেতাদের রাজনীতি না করার অনুরোধ জানিয়ে কাদের বলেন, চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে, কিন্তু তারা (বিএনপি নেতারা) ভিন্ন কথা বলছেন। নিজেদের ব্যর্থতা ঢাকতে তথা আন্দোলনে ব্যর্থ হয়ে খালেদাকে নিয়ে রাজনীতি করছেন তারা। 

তিনি বলেন, বিএনপি আন্দোলন করার শপথ মুখে নিলেও আন্দোলন আর করতে পারে না। তারা রাজনৈতিক আন্দোলন করলে আমরা রাজনৈতিক মোকাবিলা করবো। আন্দোলনের কথা বলা চাঙ্গা করার চিরাচরিত নিয়ম। কিন্তু তাদের আন্দোলনে জনগণ সাড়া দেবে না।

খালেদা জিয়াকে আইনিভাবে মুক্ত করতে বিএনপি নেতাদের শপথের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তারা শপথ নিতেই পারে। আইনিভাবে মোকাবিলা করে বের করার কথা তারা বলতেই পারে। 

Ads
Ads