রেল সেবা অ্যাপ: ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী

  • ২২-মে-২০১৯ ১২:৪০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আসন্ন ঈদুল ফিতরে রেলের অগ্রিম টিকেট ‘রেল সেবা অ্যাপ’-এর মাধ্যমে বাসায় বসে ইন্টারনেটের মাধ্যমে কিনতে পারবেন টিকিট প্রত্যাশীরা- এমনটিই জানিয়েছিল রেল মন্ত্রণালয়। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে টিকিট প্রত্যাশীরা এই কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল সেবা অ্যাপস নির্মাণকারী প্রতিষ্ঠান সিএনএস যদি তার কাঙ্ক্ষিত সার্ভিস না দিতে পারে সেটা তাদের যেমন ব্যর্থতা, তা আমাদের জন্যও ব্যর্থতা।

বুধবার (২২ মে) দুপুরে ট্রেনের অগ্রিম টিকিট পরিদর্শনকালে কমলাপুর রেলস্টেশনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেল সেবা অ্যাপের মাধ্যমে যদি টিকিট কাটতে ব্যর্থ হয় তাহলে এর আমরা বিকল্প ব্যবস্থা রেখেছি। অ্যাপস এর মাধ্যমে পাঁচ দিন পরে টিকিট দেওয়া হবে যদি সেসব টিকিট সাধারণ মানুষ কিনতে না পারে সেগুলো আমরা ২৭ তারিখের পর থেকে কাউন্টারে দিয়ে দিব।

মন্ত্রী দাবি করে বলেন, গতকাল ইন্টারনেটের মাধ্যমে টিকিট বিক্রি হয়েছে ১৪ হাজার ৭৫৪ টি। এর মধ্যে অ্যাপসের মাধ্যমে ৫ হাজার ২৪২ টি টিকিট বিক্রি হয়েছে।

মানুষ মোবাইলে অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে পারছে না এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, সিএনএস দীর্ঘদিন যাবত রেলের সঙ্গে বিভিন্ন সার্ভিস দিয়ে আসছে। যদি কোনো গাফিলতি থাকে অবশ্যই আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

 

/কে 

Ads
Ads