ডিএসসিসির বাজারগুলোতে বসছে ডিজিটাল স্ক্রিন বোর্ড

  • ৯-মে-২০১৯ ০৩:২৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ডিজিটাল করা হচ্ছে বাজার নিয়ন্ত্রণ ব্যবস্থা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাজারগুলোতে বসানো হবে ডিজিটাল মূল্য তালিকার বোর্ড। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে বাজারগুলোতে ডিজিটাল স্ক্রিন বোর্ড বসবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শনে গিয়ে এ কথা বলেন মেয়র।

মেয়র বলেন, আমাদের ২১টি কাঁচাবাজার রয়েছে যেখানে প্রতিদিন ঘুরে ঘুরে মূল্যতালিকা হালনাগাদ করা খুব কষ্টসাধ্য। আবার অনেক সময়ই আমাদের লোকেরা চলে গেলে ব্যবসায়ীরা মূল্যতালিকা সরিয়ে ফেলেন। তাই আমরা নগর ভবন থেকেই যেন মূল্যতালিকা হালনাগাদ করতে পারি সেজন্য একে ডিজিটাল করছি। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে বাজারগুলোতে ডিজিটাল স্ক্রিন বোর্ড বসবে। সেখানে প্রতিদিনের মূল্যতালিকা নগর ভবন থেকেই দেওয়া হবে।

তিনি বলেন, এবারের রমজানে বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আছে। কিছু পণ্যের দাম যেমন চিনি, সয়াবিন তেল আগের রমজানের থেকেও কম আছে। তবে গরুর মাংসের দাম আগের সময়ের থেকে বেশি, আমাদের স্বীকার করতেই হচ্ছে। এজন্য গাবতলীর চাঁদাবাজিকে দায়ী করছেন ব্যবসায়ীরা। আমরা সেটিও বন্ধের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে কাজ করবো। আশা করি, এটা বন্ধ হলে মাংসের দাম কমবে।

সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজাল দিলে শুধু জরিমানার মধ্যে সীমাবদ্ধ নয়, আইন অনুযায়ী অপরাধীকে কারাদণ্ডে দণ্ডিত করার পরামর্শ দিয়েছি ভ্রাম্যমাণ আদালতকে।

হাতিরপুল বাজার পরিদর্শনে ডিএসসিসি, জাতীয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

Ads
Ads