মৌলভীবাজার ভূমি ব্যবস্থাপনার চ্যালেঞ্জ, উওরণের উপায় শীর্ষক কর্মশালা

  • ৩-মে-২০১৯ ০৭:২৪ অপরাহ্ন
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

মৌলভীবাজার রুপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে ভূমি ব্যবস্থাপনার চ্যালেঞ্জ, উওরণের উপায় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার (২ মে) সকাল ১০টায় মৌলভীবাজার রাঙ্গাউটি রিসোর্ট এর সম্মেলন কক্ষে ভূমি মন্তনালয় ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে এবং সিলেট বিভাগীয় কমশিনারের কার্যালয় ও মৌলভীবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় দিনব্যাপি এই কর্মশালা অনুষ্টিত হয়।

ঢাকা ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক (যুগ্ন-সচিব) মো: আব্দুল হাই এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমশিনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। তিনি সকাল ১০টায় দিনব্যাপি এই কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় মূখ্য সমন্বয়ক হিসেবে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব মো: মাহফুজুর রহমান, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমশিনার (রাজস্ব) মৃনাল কান্তি দেব, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম।

কর্মশালায় রূপকল্প বাস্তবায়নে ভূমি ব্যবস্থাপনার বিভিন্ন চ্যালেঞ্জ ,এ থেকে উওরণের উপায় সম্বন্ধে ধারনা প্রদান, মাঠ পর্যায়ে কাজের ক্ষেত্রে বাঁধাসমূহ, বিষয় ভিওিক গ্রুপ ওয়ার্ক সহ ভূমি ব্যবস্থাপনার নানা গুরুত্বপূর্ণ বিষয়ে ধারনা প্রদান করা হয়। কর্মশালায় সিলেট বিভাগের সহকারী কমিশনার (ভূমি),উপজেলা নির্বাহী অফিসার, রেভিনিউ ডেপুটি কালেক্টর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), বিভাগীয় কমিশনার অফিসের কর্মকর্তাদের মধ্যথেকে মোট ৩৫জন কর্মকর্তা এই কর্মশালায় অংশগ্রহন করেন।

Ads
Ads