কালীগঞ্জে বোরো ধান কাটাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা, বৃদ্ধাসহ ৪ নারী আহত

  • ৩-মে-২০১৯ ০২:৩৪ অপরাহ্ন
Ads

:: কালীগঞ্জ সংবাদদাতা ::

গাজীপুরের কালীগঞ্জে জমি সংক্রান্ত পূর্ব শত্রæতার বিরোধের জেরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ঘটনাটি উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার উত্তরগাঁও গ্রামে ঘটে। হামলায় বৃদ্ধাসহ ৪ নারী আহত হয়েছে। এ ব্যাপারে ওই গ্রামের মোছলে উদ্দিন বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। শুক্রবার (৩ মে) সকালে ভূক্তভোগীরা সাংবাদিকদের এসব তথ্য জানান। 

জানা গেছে, উত্তরগাঁও গ্রামের মোছলে উদ্দিনের সাথে একই গ্রামের ওয়াজ উদ্দিন, এমরান, মোর্শেদ, গিয়াস উদ্দিন, আসাদ, হুমায়ুন, ও আজগরের জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এরই ধারাবাহিকতায় গত ১ মে উপরোল্লেখিতরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জোড়পূর্বক মোছলে উদ্দিনের বাড়ি সংলগ্ন উত্তর পার্শ্বের পাকা বোরো ধান ক্ষেত কাটতে জমিতে নামে। বাড়িতে কেউ না থাকায় মোছলে উদ্দিনের স্ত্রী হাওয়ানী বেগম (৫২) বাধা দিলে তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। তাকে বাঁচাতে ছেলের বৌ রুমানা বেগম, ডলি বেগম, মেয়ে শেফালী আক্তার এগিয়ে আসলে তাদেরকেও এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় তাদের ডাক চিৎকারে বাড়ির আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা জমির কিছু বোরো ধান নিয়ে এবং কিছু নষ্ট করে পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার উন্নতি না হওয়ায় গাজীপুর সদরে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

অভিযোগের তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) চন্দন দে জানান, তিনি অভিযোগ পেয়ে ঘটনাস্থল গিয়েছেন। প্রাথমিকভাবে ঘটনার সাথে অভিযুক্তদের সংশ্লিষ্টতা রয়েছে। এ ব্যাপারে থানায় অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে মামলা মামলা (নং ২) রুজু হয়েছে। তবে অভিযুক্তরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব না হলেও গ্রেফতারের চেষ্ঠা অব্যাহত রয়েছে।

Ads
Ads