মঙ্গলবার ২১ মে ২০২৪ ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ১৫৬ উপজেলায় নির্বাচন আগামীকাল    ১২৬টি দেশে যেতে সনদ সত্যায়নের জটিলতা কাটাতে একটি কনভেনশনের আওতায় যাওয়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা    রেলওয়ের ব্রডগেজ লাইনের জন্য ২০০ যাত্রীবাহী বগি কিনছে বাংলাদেশ    বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৫ জুন    রইসি নিহত হওয়ার ঘটনায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে ইসরায়েল    ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত বাতিল    দ্বিতীয় ধাপে ১৫৭ উপজেলায় ভোটগ্রহণ আগামীকাল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আচরণবিধি লঙ্ঘন: বিজয়নগরে চেয়ারম্যান প্রার্থী আল জাবেরকে কারণ দর্শানোর নোটিশ
বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ৯:৪০ পিএম | অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ আল জাবেরকে নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল্লাহ আল মামুনের স্বাক্ষরিত ওই কারণ দর্শানোর নোটিশে আগামি ১২ মে সকাল সাড়ে ৯ টার মধ্যে  স্বাক্ষরকারীর কার্যালয়ে গিয়ে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে লিখিত জবাব দিতে বলা হয়।

মোঃ আল জাবের বিজয়নগর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি বর্তমানে চেয়রাম্যান পদে প্রতিদ্বন্দ্বি হিসেবে মনোনয়ন পত্র জমা করেছেন। নির্বাচনি বিধি ভঙ্গ করে তিনি (১০ মে) শুক্রবার বিকাল ৪ টায় জনসমাবেশ,মিছিল এবং শোডাউন করেছেন। তাকে উপজেলা নির্বাহী অফিসার, নির্বাচন অফিসার এবং ওসি ফোন কলে প্রচার কাজ না করার জন্য বলেন। পরে সমাবেশস্থলে  স্বশরীরে পুলিশ উপস্থিত হয়ে প্রচার কাজ বন্ধ করতে বললেও তাৎক্ষণিকভাবে প্রচার কাজ বন্ধ করেননি। উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) ২০২৬ এর বিধি ৫ এর পরিপন্থী। এরই প্রেক্ষিতে তাকে কারণ দর্শাতে বলা হয়।

রিটার্নিং অফিসার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়,
শুক্রবার (১০ মে)  বিকাল ৪ টায় জনসভা,মিছিল, শোডাউন করেছেন। তার ভিডিও ও সুনির্দিষ্ট  তথ্য প্রমানাদি রয়েছে। এতে করে নির্বাচনি বিধি-নিষেধ উপেক্ষা করেছেন। এটি উপজেলা পরিষদ নির্বাচন ২০১৬ বিধিমালা এর ৫ এর পরিপন্থি। শুক্রবার (১০ মে)  স্বাক্ষরিত ওই চিঠিতে আগামী ১২ মে চেয়ারম্যান প্রার্থী মোঃ আল জাবের স্বশরীরে হাজির হয়ে বিধি লঙ্ঘনের বিষয়ে বিধিমালা ২০১৬ এর বিধি ৩৩ অনুযায়ী প্রার্থিতা বাতিলের বিষয়ে কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না।  তা আগামি ১২ মে স্বাক্ষরকারীর কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]