শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ওবায়দুল কাদেরের প্রশ্ন, সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে কেন ঢুকবেন    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭    সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু    আমিরাত থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ    যেসব এলাকায় আজ ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না    চার বিভাগে নতুন করে ৪৮ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি     গত ৪৪ বছরে সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
৬ দফা দাবি জানিয়েছে সিটিজেনস রাইটস মুভমেন্ট
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ৭:১৭ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে তৃষ্ণার্তদের জন্য ওয়াসা কর্তৃক বিশুদ্ধ পানির গণ-পথকল স্থাপনসহ ৬ দফা দাবি জানিয়েছে সিটিজেনস রাইটস মুভমেন্ট।

শনিবার (০৪ মে) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান সংগঠনটির নেতারা।

সিটিজেনস রাইটস মুভমেন্টের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর (অবসরপ্রাপ্ত) মফিজুল হক সরকারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন সংগঠনের মহাসচিব তুসার রেহমান।

তাদের দাবিগুলো হলো-

১. জীবনরক্ষাকারী ওষুধসহ নিরাপদ খাদ্যদ্রব্য ও মানসম্পন্ন নির্মাণসামগ্রীর নামে যাতে কোনো অসাধু চক্র নকল-ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ ও বাজারজাত করতে না পারে সে জন্য নিয়মিত ভেজাল প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত চালু করা।

২. রাজধানী ঢাকাসহ সারাদেশের সব হোটেল রেস্তোরাঁয় স্বাস্থ্যসম্মত খাদ্য উৎপাদন এবং তা গ্রাহকদের মধ্যে ন্যায্যমূল্যে সরবরাহ ও বিক্রির নিশ্চয়তা।

৩. সরকারের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, র‍্যাব ও পুলিশ, বিএসটিআই, প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার প্রতিনিধি, ভোক্তা অধিকার পরিষদ এবং উচ্চ আদালতের আইনজীবী প্রতিনিধি সমন্বয়ে নকল-ভেজাল প্রতিরোধে একটি শক্তিশালী ও কার্যকর টাস্কফোর্স গঠন।

৪. মাছ, মাংস, মুরগিসহ কাঁচাবাজার কেন্দ্রিক বিভিন্ন পণ্যের সঠিক ওজন ও পরিমাপ এবং নকল-ভেজালমুক্ত স্বাস্থ্যসম্মত নিরাপদ খাদ্য পণ্যাদি চিহ্নিত করা। সেই সঙ্গে দেশবাসীর নিত্যব্যবহার্য পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বিএসটিআই, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংবাদমাধ্যমের প্রতিনিধি এবং উচ্চ আদালতের আইনজীবী প্রতিনিধি সমন্বয়ে বাজার মনিটরিং সেল গঠনপূর্বক নিয়মিত তাদের কার্যক্রম চালু রাখা।

৫. জীবনরক্ষাকারী ওষুধসহ নিত্যব্যবহার্য নিরাপদ খাদ্যপণ্য ও মানসম্পন্ন নির্মাণ সামগ্রীর হলে অস্বাস্থ্যকর ও নকল-ভেজাল পণ্যাদি উৎপাদন প্রক্রিয়ায় দুষ্কৃতকারীদের বিচারপূর্বক দৃষ্টান্তমূলক শান্তি প্রদানের লক্ষ্যে মৃত্যুদণ্ড আইন প্রণয়ন করা।

৬. দেশে উত্তপ্ত তাপদাহের পরিপ্রেক্ষিতে রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে ওয়াসা কর্তৃক তৃষ্ণার্ত পথচারীদের জন্য সড়কের পার্শ্বে, স্কুলকলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান, জনবহুল এলাকাসহ বাসস্ট্যান্ড, রেলওয়ে জংশন এবং আদালতসমূহে বিচার প্রার্থীদের পান উপযোগী বিশুদ্ধ পানির গণ-পথকল (ট্যাপ) স্থাপন করা।







ভোরের পাতা/আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]