সোমবার ১৩ মে ২০২৪ ৩০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: আওয়ামী লীগের ইতিহাসে পালিয়ে যাওয়ার কোনো নজির নেই : ওবায়দুল কাদের     রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন পুতিন    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৩    মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮    ভারতে লোকসভা নির্বাচনের ৪র্থ দফার ভোটগ্রহণ চলছে    গণমাধ্যম কর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেয়া শুরু : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    বিরোধী দল নিশ্চিহ্ন করতে ‘ভয়ঙ্কর ক্র্যাকডাউনের’ পরিকল্পনা করছে সরকার : রিজভী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দিল্লি কংগ্রেসের সভাপতির পদত্যাগ
আসবতর্জাতিক ডেস্ক
প্রকাশ: রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ৪:০৬ পিএম | অনলাইন সংস্করণ

আম আদমি পার্টির (এএপি) সঙ্গে জোট করার জেরে পদত্যাগ করেছেন ভারতের অন্যতম প্রধান রাজনৈতিক দল কংগ্রেসের দিল্লির শাখা প্রধান অরবিন্দর সিং লাভলি।  

পদত্যাগ প্রসঙ্গে অরবিন্দর সিং লাভলি বলেন, অনেক এএপির অনেক মন্ত্রীকে দুর্নীতির অভিযোগে জেলে পাঠানো হয়েছে, কংগ্রেস দলীয় কর্মীদের বিরোধিতার সত্ত্বেও লোকসভা নির্বাচনের জন্য অরবিন্দ কেজরিওয়ালের দলের সঙ্গে জোট গঠন করেছে।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গের কাছে লেখা একটি চিঠিতে লাভলি লিখেছেন, যেহেতু তিনি দিল্লি কংগ্রেস কর্মীদের স্বার্থ রক্ষা করতে পারছেন না, তাই তিনি শহরের পার্টি ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার কোনও কারণ দেখছেন না।

তিনি বলেন, কংগ্রেসের দিল্লি শাখা এএপি'র সঙ্গে জোটের বিরোধিতা করে আসছিল, কারণ কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট দুর্নীতির অভিযোগ তুলে এই দল গঠিত হয়েছিল। তা সত্ত্বেও, দল দিল্লিতে এএপি'র সঙ্গে জোট করার সিদ্ধান্ত নিয়েছে।

লাভলি অভিযোগ করেছেন, দিল্লি কংগ্রেসের প্রধান হিসেবে তার নেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্তে ভেটো দিয়েছেন সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক (দিল্লির দায়িত্বপ্রাপ্ত)।



গত বছর আগস্ট মাসে দিল্লি কংগ্রেসের দায়িত্ব নিয়েছিলেন অরবিন্দর সিং লাভলি। নির্বাচনের মধ্যেই তার এই দল ছেড়ে যাওয়াকে কংগ্রেসের জন্য বড় ধাক্কা বলেও মনে করা হচ্ছে।



ভোরেরর পাতা /আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]