বুধবার ২২ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদে নির্বাচনে যারা জয়ী হলেন    ‘কেস খেলবা আসো, যেটা খেলার মন চায়,সেটাই খেলো নিপুণকে ডিপজল    সংবাদপত্র শিল্পকে জনগুরুত্বপূর্ণ শিল্প হিসেবে ঘোষণার দাবি    দ্বিতীয় ধাপে ১৫৬টিতে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি    ঈদের আগ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না : বাণিজ্য প্রতিমন্ত্রী    নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে : ফখরুল     ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ চলছে গণনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বড় জয়ে বিশ্বকাপ মিশন শুরু টাইগারদের
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩, ৭:০৫ পিএম | অনলাইন সংস্করণ

দাপুটে এক জয়। প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দেওয়া বোধ হয় একেই বলে। যা বাংলাদেশের ক্রিকেটের অস্থির সময় কাটাতে বড্ড দরকার ছিল। শুধুই কি খারাপ সময়কে পেছনে ফেলা? সম্ভাব্য সেরা দল নিয়ে সেমিফাইনালের লক্ষ্যে আসর শুরু করা টাইগাররা যে এই জয়েই পেল বাড়তি রসদ! 

বিশ্বকাপ শুরুর আগে মাঠের বাইরের নানারকম খবরে টালমাটাল অবস্থায় ছিল বাংলাদেশের ক্রিকেট। বিশেষ করে সাকিব-তামিম দ্বন্দ্ব ইস্যুতে দলের ভেতরের অবস্থা ছিল কঠিন। সব কাটিয়ে উঠতে, ড্রেসিংরুমের পরিবেশ স্বাভাবিক করতে বাংলাদেশের দরকার ছিল একটা জয়।

শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত জয় দিয়েই নিজেদের সপ্তম বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। হিমালয়ের কোলে অবস্থিত নয়নাভিরাম ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। যেখানে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং ক্রিকেটের তিন বিভাগেই সেরা ছিল সাকিবের দল।



ভারতে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে অংশ নিয়েছে ১০তি দল। গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। মোট ৯ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দল খেলবে সেমিফাইনাল। যে কারণে প্রতিটি ম্যাচই সমান গুরুত্বপূর্ণ।

ওয়ানডে বিশ্বকাপের সবশেষ আসর একই ফরম্যাটে অনুষ্ঠিত হয়েছিল। যেখানে দেখা যায় দুটি দল সাতটি ও দুটি দল ছয়টি করে ম্যাচে জয়লাভ করে সেমিতে জায়গা করে নেয়। বাংলাদেশ প্রথম ম্যাচ জেতায় সেমির সমীকরণ কিছুটা হলেও সহজ হয়েছে। যেখানে বাকি থাকা ৮ ম্যাচে জিততে হবে অন্তত পাঁচটিতে।

আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয়ের ফলে বাংলাদেশ আরেকটি জায়গায় বেশ এগিয়ে গেছে। যেটি হচ্ছে রান রেট। ৯২ বল হাতে রেখে পাওয়া জয়ে টাইগারদের বর্তমান রান রেট ১.৪৪। লম্বা টুর্নামেন্টে যা বেশ বড় রসদ। টেবিলে এখন নিউজিল্যান্ড ও পাকিস্তানের পরই তৃতীয় স্থানে অবস্থান করছে টাইগাররা। 

সবমিলিয়ে বলা যায়, টুর্নামেন্টের শুরুতেই জয় পাওয়ায় দারুণভাবে এগিয়ে গেছে বাংলাদেশ। সাকিব-মুশফিকদের পরবর্তী ম্যাচ একই ভেন্যুতে ইংল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচেও যদি জয় পায় টাইগাররা, তবে সেমির দৌড়ে দল যে অনেকটাই এগিয়ে যাবে তা নিশ্চিত করে বলাই যায়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]