বুধবার ২২ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদে নির্বাচনে যারা জয়ী হলেন    ‘কেস খেলবা আসো, যেটা খেলার মন চায়,সেটাই খেলো নিপুণকে ডিপজল    সংবাদপত্র শিল্পকে জনগুরুত্বপূর্ণ শিল্প হিসেবে ঘোষণার দাবি    দ্বিতীয় ধাপে ১৫৬টিতে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি    ঈদের আগ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না : বাণিজ্য প্রতিমন্ত্রী    নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে : ফখরুল     ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ চলছে গণনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাঁপাইনবাবগঞ্জে শিল্পকলা একাডেমিতে নাটক চলাকালে ১৮ শিল্পী অসুস্থ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩, ৯:৪৭ পিএম | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবাগঞ্জ জেলা শিল্প কলা একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক "ফলাফল নিম্নচাপ" চলাকালে কেমিক্যাল এর্লাজিক‍্যাল রিঅ‍্যাকশনে ১৮ জন অভিনয় শিল্পী অসুস্থ হয়েছে। সোমবার রাত সাড়ে সাতটার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে এ ঘটনা ঘটে। পরে অসুস্থ অভিনয় শিল্পীদের উদ্ধার করে চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জের জেলা হাসপাতালে ভর্তি করা হয়।



আহতদের মধ্যে ১৬ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকি দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাটক চলাকালে স্প্রে করা পাউডার থেকে এই কেমিক্যাল এর্লাজিক‍্যাল রিঅ‍্যাকশন বা চুলকানি হয়ে থাকতে পারে বলে প্রাথমিক ধারণা সংশ্লিষ্টদের। 

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল জানান, একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ফলাফল নিম্নচাপ চলাকালে একে একে ১৮ অভিনয় শিল্পী অসুস্থ্য হতে থাকে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মুক্তিযুদ্ধবিরোধী কোন ষড়যন্ত্র রয়েছে কি না তা তদন্তের দাবি জানান তিনি। 

২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মিম ইফতেখার বলেন, কোন কেমিক্যাল বা এ জাতীয় কোন পাউডার থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে। তবে অবস্থা গুরুতর নয়। শরীরে চুলকানি ছাড়া তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। 

চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, পুলিশ সুপার আব্দুর রাকিবসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]