শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: বাস্তবতা বিবেচনায় নিয়ে পরিকল্পনা প্রণয়ণের আহ্বান প্রধানমন্ত্রীর    কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আইরিশদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ১:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ফাইল ছবি

ইংল্যান্ড সিরিজের রেশ কাটতে না কাটতেই আয়ারল্যান্ড পরীক্ষা শুরু বাংলাদেশের। আজ (১৮ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। অর্থাৎ বাংলাদেশ প্রথমে ব্যাট করবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সবশেষ দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ খেলেছিল ১৩ বছর আগে, ২০১০ সালে।

দুই দল সবমিলিয়ে ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ১০ বার। বাংলাদেশের জয় ৭টি, দুটি ম্যাচ জিতেছে আইরিশরা। একটি ম্যাচের ফল হয়নি।



ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হওয়া হৃদয় এবার পেলেন ওয়ানডে ক্যাপও। ১৪০তম খেলোয়াড় হিসেবে বাংলাদেশের জার্সি পরে খেলছেন এ ব্যাটার।

তবে সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলা একাদশ থেকে পরিবর্তন এসেছে ৪টি। মাহমুদউল্লাহ রিয়াদ ও তাইজুল ইসলাম স্কোয়াডে না থাকায় এ দুই পরিবর্তন অনুমিতই ছিল। চোখের চোটে বাদ পড়েছেন মিরাজ। এছাড়া বাদ দেওয়া হয়েছে আফিফ হোসেনকে। তাদের জায়গায় খেলছেন হৃদয়, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড: পাল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর, লোর্কান টাকার (উইকেটকিপার), জর্জ ডকরেল, কুর্টিস ক্যাম্ফার, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]