মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: সংবাদপত্র শিল্পকে জনগুরুত্বপূর্ণ শিল্প হিসেবে ঘোষণার দাবি    দ্বিতীয় ধাপে ১৫৬টিতে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি    ঈদের আগ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না : বাণিজ্য প্রতিমন্ত্রী    নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে : ফখরুল     ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ চলছে গণনা    আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা সেনাবাহিনীর বিষয় : পররাষ্ট্রমন্ত্রী    গত অর্ধশতাব্দীতে বাংলাদেশে চালের উৎপাদন চার গুণেরও বেশি বেড়েছে : কৃষিমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দিনাজপুরে জবি শিক্ষার্থীদের উপর হামলা, গ্রেফতার ৮
জবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ৯:৫১ পিএম | অনলাইন সংস্করণ

দিনাজপুর স্বপ্নপুরীতে ফিল্ড ওয়ার্কে গিয়ে হামলার শিকার হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল রবিবার এ ঘটনা ঘটে। এতে অন্তত ১২ জন আহত হয়। আহত শিক্ষার্থীদের দায়েরকৃত মামলায় আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। 



সোমবার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন নবাবগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা মোমিনুর জামান। তিনি বলেন, রাতে মামলার পরপরই আমাদের অভিযান শুরু হয়। আটজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে সপর্দ করা হয়েছে। আহত শিক্ষার্থীরা বাদী হয়ে এ মামলা করেন।

জানা যায় গতকাল রবিবার রাতে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নে অবস্থিত ‘স্বপ্নপুরী’ পার্কে ফিল্ড ওয়ার্কে গিয়ে হামলার শিকার হয় শিক্ষার্থীরা। পার্কে কর্মরত স্টাফরা এক নারী শিক্ষার্থীর সঙ্গে খারাপ ও অসৌজন্যমূলক আচরণ করলে ওই শিক্ষার্থীর অন্য বন্ধুরা প্রতিবাদ করে। এসময় স্টাফরা জড়ো হয়ে লাঠিসোঁটা, রড নিয়ে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়।

ঘটনাস্থল থেকে ওই বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন বলেন, ‘আমাদের এক ছাত্রীকে উত্ত্যক্ত করলে তাদের (স্টাফ) সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে অতর্কিতভাবে তারা রড ও লাঠি দিয়ে শিক্ষার্থীদের ওপর আঘাত করে। আমাদের ১২ জন শিক্ষার্থী আহত হয়। তারা চিকিৎসাধীন অবস্থায় আছে। রাতেই মামলা করা হয়। আটজন গ্রেফতার হয়েছে। আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা গুরুতর আহত হয়েছে। অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]