শুক্রবার ৩ মে ২০২৪ ২০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বজ্রপাতে চার জেলায় ১০ জনের মৃত্যু    সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল    উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের অবৈধ প্রভাব বিস্তার না করতে বললেন ইসি    তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার    সংবাদ সম্মেলনে এসে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেললেন সিকান্দার রাজা    দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে : টিআইবি    এলপিজি গ্যাসের দাম আরও কমলো   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সড়কের অভাবে সুফল মিলছে না সেতুর!
শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নের ৫নং ও ৬নং ওয়ার্ডের সীমানাবর্তী পূর্ব আটপাড়ায় নির্মিত সেতুর সুফল মিলছে না। ওই এলাকার সাবেক মেম্বার মমিনের বাড়ির সামনে খালের ওপর সেতুটি এখন বেহালভাবে পড়ে আছে। সেতুর দুই পাশে সংযোগ রাস্তা না থাকায় অত্র এলাকাবাসীর সেতু পারাপারে ভোগান্তির শিকার হচ্ছেন। 

সেতুটির পূর্বদিকে শ্রীনগর-মুন্সীগঞ্জ পাকা সড়ক পর্যন্ত ও পশ্চিমদিকে বাড়ৈগাঁও বাজার যাতায়াতের রাস্তার অবস্থাও খুবই নাজুক। একদিকে উঁচু সেতু অপরদিকে ভাঙ্গাচূরা বেহাল কাঁচা রাস্তায় স্থানীয়দের যাতায়াতে দুর্ভোগের মাত্রা আরো বেড়েছে। এ অবস্থায় দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে বৃদ্ধ, শিশুসহ পথচারীদের হামাগুড়ি দিয়ে ওই সেতু পারাপার হতে হচ্ছে বলে জানিয়েছেন এলাকাবাসী। 



জানা গেছে, পূর্ব আটপাড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের ২০১৮-২০১৯ অর্থ বছরের আওতায় সেতুটি নির্মাণ করা হয়। ১৬ ফুট দৈর্ঘ সেতুটির নির্মাণ কাজে ব্যায় ধরা হয়েছে ১৫ লাখ ১২ হাজার ৫২১ টাকা। সেতুর নির্মাণ কাজ শেষ করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নূর ট্রেডিং। 

ভুক্তভোগী বলছেন, জনগণের সুবিধার্থে সরকার লাখ লাখ টাকা খরচ করে সেতু নির্মাণ করলেও সংযোগ রাস্তা না থাকায় জনসাধারণ এর সুফল ভোগ করতে পাড়ছেন না। সেতুটির নির্মাণ কাজ সম্পন্নের কয়েক বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্টদের সঠিক তদারকির অভাবে এমনটা হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তারা। 

আটপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য মো. আবুল হোসেন সত্যতা স্বীকার করে বলেন, সেতুটি দুই ওয়ার্ডের রাস্তার সংযোগ স্থল হওয়ায় এলাকাবাসী প্রতিনিয়ত এদিকে যাতায়াত করছেন। সেতু নির্মাণের পর রাস্তার উন্নয়ন না হওয়ায় সেতুর সুফল পাওয়া যাচ্ছে না। এতে কোন প্রকার যানবাহন সেতুর ওপর উঠতে পারছেনা। ৫নং ওয়ার্ড সদস্য মো. তপন মেম্বারসহ আামি সেতুর সংযোগ রাস্তা মেরামতের জন্য আলোচনা করছি। মানুষের দুর্ভোগ লাঘবে ইউনিয়ন পরিষদের আগামী সভায় কাজের প্রস্তাব রাখবো। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসার মো. আশেকুর রহমান জানান, নৌকা চলাচলের জন্য সেতুটি উঁচু করা হয়েছে। খুব শিঘ্রই সরেজমিনে যাবো। জনসাধারণের চলাচলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]