শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন নিয়ে শিক্ষার্থীদের ক্ষোভ
জবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ৭:৪০ পিএম | অনলাইন সংস্করণ

আসছে ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮ বছর পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন কতৃক ঘোষিত অনুষ্ঠানমালা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠান সূচিতে রয়েছে, উপাচার্যকে বিএনসিসি কর্তৃক গার্ড অব অনার প্রদান, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন, প্রকাশনা উৎসবের উদ্বোধন শেষে আনন্দ র‍্যালি, বার্ষিক চারুকলা প্রদর্শনী উদ্বোধন, তাসের দেশ নাটক পরিবেশনা, শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে মুজিব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বছরে একদিন বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ খুলছেন শিক্ষার্থীরা। আয়োজন নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লিখেছেন, এতো যে সাশ্রয় করেন, আরেকটু সাশ্রয় করলেই পারেন, ভার্সিটি ডে অনলাইনে করেন। আরেক শিক্ষার্থী জবি সার্কাজম নামক একটি ফেসবুক গ্রুপে লিখেছেন, "ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলে পর্যন্ত কনসার্ট হয় কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্ট হয় না।" করোনার দীর্ঘ প্রকোপ কাটিয়ে শিক্ষার্থীরা চেয়েছিলেন এবারের বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন অনেকটা জাকজমকপূর্ণ হবে কিন্তু শিক্ষার্থীদের সে আশার প্রতিফল ঘটে নি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে। 

এদিকে বিশ্ববিদ্যালয় দিবসের আয়োজন নিয়ে ট্রেজারার ড. কামালউদ্দীন আহমেদ বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন সবাই একটু জাকজমক চায়, ব্যক্তিগত ভাবে আমিও কনসার্ট পছন্দ করি। কিন্তু এটা পরিকল্পনা ও বড় বিনিয়োগের ব্যাপার,স্পন্সর না থাকলে আয়োজন করা কঠিন। অর্থনৈতিক সংকটের কারণে কেউ সপন্সর করতেও আগ্রহী নয়। তাছাড়া ক্যাম্পাসে জেমস কে আনলে ক্যাম্পাসে অনেক দর্শক আসবে, পুরো পুরান ঢাকা মেতে উঠবে যা এই ছোট ক্যাম্পাসে বিশৃঙখলা ও ঝুকির বিষয়। এসকল কারণেই আমাদের বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দিয়েই অনুষ্ঠান আয়োজন করতে হচ্ছে।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]