শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ আশ্বিন ১৪২৯

শিরোনাম: রেকর্ড ৬৩৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি    বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী    র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই ওঠে না: নতুন ডিজি    বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান আর নেই    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৬৫    থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের    দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জার্মানি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অল্প বয়সী মেয়েরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়ে?
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৭ আগস্ট, ২০২২, ৯:৩০ পিএম | অনলাইন সংস্করণ

প্রেমের জন্য নির্দিষ্ট কোনো বয়স বেঁধে দেওয়া নেই। প্রেমের আকর্ষণ বাধ দিয়েও রাখা যায় না। তাই যেকোনো বয়সেই আসতে পারে প্রেম। তবে সাধারণত তরুণ বয়সটাতেই প্রেমে পড়তে দেখা যায় বেশি। এসময় ভালোলাগা থেকে ভালোবাসা, তারপর পরিণয় এবং বাকি জীবন একসঙ্গে কাটানো। 

প্রেমের ক্ষেত্রে দুজনের বয়সও কাছাকাছিই হয়ে থাকে। দুজনের মধ্যে চিন্তা-ভাবনার মিল থাকায় প্রেম আগায় দ্রুত গতিতেই। কিন্তু অনেক সময় দেখবেন ‍দুজনের বয়সের বিস্তর ব্যবধান, কিন্তু প্রেমটা ঠিকই হয়ে যাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে বয়স্ক পুরুষের প্রেমে পড়তে দেখা ‍যায় তরুণী কাউকে। যিনি চাইলেই একজন সমবয়সী সঙ্গী পেতে পারেন, সেই তরুণী কেন একজন বয়স্ক পুরুষের প্রেমে পড়েন? চলুন জেনে নেওয়া যাক-

বয়স্ক পুরুষের মধ্যে ম্যাচিওরিটি বেশি থাকে
বয়স্ক পুরুষেরা জীবনের নানা অধ্যায় পার করে আসেন। চলার পথে অনেক রকম অভিজ্ঞতায় সমৃদ্ধ হয় তাদের ঝুলি। যে কারণে তাদের ভেতরে থাকে যথেষ্ট ম্যাচিওরিটি। একজন পুরুষের ম্যাচিওরিটি খুব সহজেই মেয়েদের আকৃষ্ট করে। যেসব ছেলের বয়স কম, তাদের মধ্যে খুব স্বাভাবিকভাবে ম্যাচিওরিটিও থাকে কম। যে কারণে তাদের সঙ্গে সম্পর্কে জড়ালে প্রেমের থেকে ঝগড়াই বেশি হতে থাকে। এদিকে বয়স্ক পুরষেরা জানেন, প্রেমিকাকে ভালো রাখা যায়।



তারা বাস্তবসম্মত হন
বয়স্ক পুরুষদের চিন্তা সব সময় বাস্তবসম্মত হয়। তারা এমন আবেগে গা ভাসান না, যার সঙ্গে বাস্তবের কোনো সম্পর্ক নেই। যে কারণে সম্পর্ক সুন্দর থাকে। তাদের মন ‍ও মুখের কথার মিল থাকে বেশি। কারণ তারা বাস্তবতা সম্পর্কে অনেক ভালো ধারণা রাখেন। তাই তারা সব সময় নেতিবাচক দিক এড়িয়ে চলেন। যে কারণে মেয়েরা সহজেই তাদের প্রতি দুর্বলতা অনুভব করে। 

সঠিক সিদ্ধান্ত নিতে পারেন
বয়স্ক পুরুষদের বেশিরভাগ সিদ্ধান্তই নির্ভুল হয়, যেটি অল্প বয়সী ছেলেদের ক্ষেত্রে কম ঘটে। কারণ বয়স্ক পুরুষরা সব বিষয়ে বুঝে এবং চিন্তা করে সিদ্ধান্ত নেন। যে কারণে সেই সিদ্ধান্তের ফল খারাপ হওয়ার ভয় থাকে না। তাদের যেকোনো সিদ্ধান্তের পেছনে শক্তিশালী যুক্তিও থাকে।

সব ধরনের পরিবেশে মানিয়ে নিতে পারে
যেহেতু তাদের অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ, তাই যেকোনো পরিবেশে নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষমতাও তাদের বেশি। এ ধরনের পুরুষকে মেয়েরা পছন্দ করে। মেয়েরা চায়, তাদের সঙ্গী যেন সব ধরনের পরিবেশেই নিজেকে মানিয়ে নিতে পারে। সবার সঙ্গে সুন্দরভাবে মিশতে পারার যোগ্যতা পুরুষকে নারীর কাছে আরও আকর্ষণীয় করে তোলে।

তারা আত্মবিশ্বাসী হন
বয়স্ক পুরুষেরা তুলনামূলক বেশি আত্মবিশ্বাসী হন। তারা সবটা বুঝেশুনেই সম্পর্কের ক্ষেত্রে পা বাড়ান। তারা জানেন, তারা সঙ্গীকে কতটা সমর্থন দিতে পারবেন। যেহেতু বয়সটা একটু বেশি, তাই তারা প্রেম করে দিন না কাটিয়ে সরাসরি বিয়ে করার কথা ভাবেন। বেশিরভাগ মেয়েই সঙ্গীর কাছে সারা জীবন পাশে থাকার নিশ্চয়তাটুকু চায়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]