রোববার ২৮ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ    কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণ, নিহত ২০ সেনা    কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে: রাষ্ট্রপতি    ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ ফের বাড়ল    রোববার ২৮ এপ্রিল এমভি আবদুল্লাহ চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা দেবে    জেনে নিন হজের প্রথম ফ্লাইট কবে    একটা জাল ভোট পড়লেই সেই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ : ইসি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ইসলামকে সবার ওপর রাখেন মঈন আলি
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ জুলাই, ২০২২, ১:৪২ এএম আপডেট: ২৩.০৭.২০২২ ১:৫২ এএম | অনলাইন সংস্করণ

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অন্যতম দুই সদস্য মঈন আলি আর আদিল রশিদ। ইংলিশ এই দুই ক্রিকেটার আবার মুসলিমও। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের ধর্মবিশ্বাস সম্পর্কে মঈন আলি জানান, ইসলামই তার ও পরিবারের সদস্যদের কাছে সবার ওপরে এবং সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ওয়ানডেতে ইনিংস বিরতিতে স্কাই স্পোর্টসের পক্ষ থেকে এউইন মরগান নেন সাক্ষাৎকারটি। সেখানে মঈনকে জিজ্ঞেস করা হয় ধর্মবিশ্বাসের গুরুত্ব তার কাছে কতটুকু। 

সেখানেই তিনি বললেন, এটা আমার ও আমার পরিবারের সবকিছু। আমাদের ১ নম্বর প্রাধান্য থাকে এখানেই। ক্রিকেট বলুন বা অন্য কিছু বলুন, বাকি সব এরপরে আসে।

তবে ধর্মবিশ্বাসকে সর্বোচ্চ প্রাধান্য দেওয়াতে অন্য কিছুর সমস্যা হচ্ছে না বলে মঈন জানান, ‘ইসলামকে সবার আগে রাখার কারণে অন্য কিছু যেমন ক্রিকেটের প্রতি প্রাধান্যটা কমে যাচ্ছে না আমার। এটা নেহায়েতই আমাদের ব্যক্তিগত বিষয়।’



তার সতীর্থ আদিল রশিদ সম্প্রতি হজ করতে পাড়ি জমিয়েছিলেন মক্কায়। যে কারণে ভারতের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি তিনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আর আদিলের কাউন্টি দল ইয়র্কশায়ার সানন্দেই তাকে ছুটি দেয়। আদিলের অনুপস্থিতির সময় হজের বিষয়ে ড্রেসিং রুমে উৎসুক সতীর্থদের প্রশ্নের জবাবও দিতে হয়েছে মঈন আলিকে। 

ইংলিশ অলরাউন্ডারের কথা, হজ ইসলামের পাঁচ স্তম্ভের একটি। এটা আপনাকে ধৈর্য ধরার ও আপনার যা-ই আছে তার জন্য স্রষ্টাকে ধন্যবাদ জানানোর শিক্ষা দেয়। ক্রিকেটার হিসেবে আমাদের রোলমডেল আছেন অনেকে। তবে মুসলিম হিসেবে নবী-রাসুলরা হলেন আমাদের রোল মডেল। রোজা রাখা, নামাজ পড়া ইত্যাদি বিষয়ে আমরা তাদের যথাসম্ভব মেনে চলার চেষ্টা করি। 

তিনি বলেন, ‘রশিদ যখন ছিল না, আমাকে হজ নিয়ে অনেক প্রশ্নের জবাব দিতে হয়েছে। বিষয়টা ভালোই। এ ধরনের আলাপ খুবই গুরুত্বপূর্ণ, এটা সবাইকেই সাহায্য করে।’

মঈন আলির মতে, দলের এই পরমতসহিষ্ণু প্রকৃতির কারণেই ড্রেসিং রুমের পরিবেশ সবার জন্য সহজ হয়ে যায়। তিনি বলেন, আমাদের দলের বৈচিত্রটা বেশ ভালো। যে কেউ ড্রেসিং রুমে যে কোনো পরিচয়, ভিন্নতা নিয়ে আসতে পারে। আর সবাই এখানে খুব সহজেই মানিয়ে নিতে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]