বুধবার ২৯ জুন ২০২২ ১৪ আষাঢ় ১৪২৯

শিরোনাম: করোনা বাড়ছে, মাস্ক পরা বাধ্যতামূলকসহ জরুরি ৬ নির্দেশনা    পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি    ডলারের দাম বাড়লো    পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা    স্বেচ্ছাসেবক লীগের ঢাকা উত্তর ও দক্ষিণের সব কমিটি বিলুপ্ত ঘোষণা    দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বাড়াতে হবে: কাদের    বেড়েছে মৃত্যু, শনাক্ত ২০৮৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু নির্ভীকচিত্তের অধিকারী ছিলেন: ড.কলিমউল্লাহ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৯:০৮ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে আজ বুধবার (২৩জুন)  জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩২৩তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা ও যশোর থেকে নুরে আলম জাহিদ।

সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি'র ইংরেজি বিভাগের ফ্যাকাল্টি কাজী ফারজানা ইয়াসমিন এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।  

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্ভীক চিত্তের অধিকারী ছিলেন।

আর্জিনা খানম বলেন, সারা জাতি এখন উন্নয়নের প্রতীক পদ্মা সেতু উদ্বোধনের প্রহর গুনছে।
  
প্রশান্ত কুমার সরকার বলেন, মিথ্যা দিয়ে কখনও সত্যকে ঢেকে রাখা যায় না। জাতির পিতা ও তাঁর পরিবারের বিরুদ্ধে যেভাবে মিথ্যাচার করা হয়েছে ; রীতিমতো তা বিস্ময়কর।এতে সাময়িক ভাবে ষড়যন্ত্রকারীরা সফল হলেও চূড়ান্তভাবে এরা প্রত্যাখ্যাত হয়েছে।



কাজী ফারজানা ইয়াসমিন বলেন, দুর্যোগ বন্যা দুর্গত মানুষদের জন্য সরকারি ত্রাণ সহায়তা অপর্যাপ্ত। তাই বেসরকারি পর্যায়ে সামর্থ্যবানদের উচিত তাদের পাশে দাঁড়ানো এবং সহায়তা করা।

ফাতেমা-তুজ-জোহরা বলেন,সবার দৃষ্টি এখন বন্যা দুর্গত সিলেট অঞ্চলের দিকে। কিন্তু কুড়িগ্রামে বন্যা দুর্গত মানুষদের দুঃখ- কষ্ট অবর্ণনীয়। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কুড়িগ্রামের দুর্গত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সভায় বক্তারা বলেন, মিথ্যার বেসাতি না করে সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলতে হবে এবং মানুষের জন্য কাজ করে যেতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। 
 
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন,  ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল বায়েজিদা ফারজানা,রাজশাহী থেকে ডা.মনোয়ার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]