বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা    একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কুয়াকাটায় মাছ শিকারের দায়ে ১১ জেলে গ্রেফতার
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৮:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

কুয়াকাটায় ৬৫ দিনের সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে বঙ্গোপসাগরের বিজয় এলাকা থেকে ৭ টি মাছধরা ট্রলারের ১১ জেলেকে গ্রেফতার করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। বুধবার দিনভর অভিযান চালিয়ে সন্ধ্যার পরে এদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬ মন ডাডি মাছ ও ২ হাজার মিটার জাল ও ট্রলারে থাকা ৫ মন জাটকা ইলিশ জব্দ করা হয়। বুধবার রাত ১১টার দিকে ৮ জেলেকে ৬১ হাজার টাকা জরিমানা করে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা। বাকি ৩ জেলেসহ ৭ জনের নামে কুয়াকাটা নৌ-পুলিশ মহিপুর থানায় মামলা দায়ের করে। একই সাথে ট্রলার মালিকদের বিরুদ্ধেও মামলা করা হয়। বৃহস্পতিবার  গ্রেফতারকৃত জেলেদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত জেলেরা হলো: মো: ওদুদ মাঝি (৪৫), পাভেল চৌকিদার (৩০), মো: সাঈদ প্যাদা (২৫), মো: মঞ্জ মুন্সী (২৫), মো: ইলিয়াস সরদার (১৯), জাহিদুল হাওলাদার (২২), মো: জুলহাস মাহমুদ (৪০),  নজরুল হাওলাদার (৪৫), মো: সোহান গাজী (২০), মো: হারুন চৌকিদার (৪৫)। এদের বাড়ি রাঙ্গাবালী ও গলাচিপা এলাকায়।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাড়ির এ এস আই কামরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি আকতার মোর্শেদের নেতৃত্বে অভিযান চালিয়ে কুয়াকাটা থেকে ৩০ কি:মি: গভীরে বঙ্গোপসাগরের চর বিজয়ের দক্ষিনে এসব জেলে ট্রলার অবৈধভাবে মাছ শিকার করছিল। বুধবার সন্ধ্যা পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ৭ টি মাছধরা ট্রলারকে আটক করতে সক্ষম হন তারা। জনবল সংকটের কারনে ট্রলার গুলো জব্দ করা সম্ভব হয়নি। তাই ৭ টি ট্রলারের ১১ জন মাঝি মাল্লাকে গ্রেফতার করে নিয়ে আসা হয়েছে। এসময় ট্রলারে থাকা প্রায় ৫ মন ঝাটকা জব্দ করে আনা হয়।

কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মো: আকতার মোর্শেদ বলেন, গ্রেফতারকৃত জেলেরা অবরোধ অমান্য করে মাছ শিকার করছিল। সারাদিন অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। জেলে ও ট্রলার মালিকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আইনী প্রক্রিয়ায় আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, মরকারী বিধি-নিষেধ অমান্য করে সাগরে অবৈধভাবে মাছ শিকার বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। কলাপাড়া সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো নিলামে বিক্রি করা হয়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]