বুধবার ২৯ জুন ২০২২ ১৪ আষাঢ় ১৪২৯

শিরোনাম: করোনা বাড়ছে, মাস্ক পরা বাধ্যতামূলকসহ জরুরি ৬ নির্দেশনা    পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি    ডলারের দাম বাড়লো    পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা    স্বেচ্ছাসেবক লীগের ঢাকা উত্তর ও দক্ষিণের সব কমিটি বিলুপ্ত ঘোষণা    দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বাড়াতে হবে: কাদের    বেড়েছে মৃত্যু, শনাক্ত ২০৮৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বশেমুরবিপ্রবিতে প্রবেশপথ ও অভ্যন্তরিন সড়কের বেহাল দশা
সাজ্জাতুজ জামান সুজন, বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২২ জুন, ২০২২, ৯:৪৯ পিএম আপডেট: ২২.০৬.২০২২ ৯:৫০ পিএম | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের সাময়িকভাবে প্রধান ফটক হিসেবে ব্যবহৃত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের মন্দিরগেইট নামে পরিচিত গেটটি। এই গেইট দিয়েই প্রতিদিন বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসে প্রবেশ করে সহস্রাধিক শিক্ষার্থী।



কিন্তু সরেজমিনে দেখা যায়, হালকা বৃষ্টিতেই পানি জমে যায় গেইটসহ রাস্তার দুপাশের অংশে। কাঁদাপানি এড়াতে রাস্তা ডিঙিয়ে পার হতে হয় শিক্ষার্থীদের। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ে কোনো বাস বা অন্য বাহন চলাকালীন পথচারীদের নিশ্চিতভাবে  কাঁদা মাড়াতে হয়। এভাবেই চলছে ভরা বর্ষা মৌসুমের বিড়ম্বনা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী  মোহাম্মদ সাজ্জাদ পারভেজ রবি বলেন,  বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বেশিরভাগই পায়ে হেঁটে চলাফেরা করায় কাঁদাপানিতে তাদের যে ভোগান্তি হচ্ছে, এসব রাস্তাঘাটের সাময়িক মেরামতও না হওয়া দুঃখজনক। অথচ ক্যাম্পাসে এতো অধিকতর উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক এক শিক্ষার্থী জানান, এই একটি মাত্র রাস্তা আমাদের হল থেকে ক্লাসে যাওয়ার। সুতরাং আমি অবশ্যই চাইবো এই রাস্তাটি যেনো সংস্কার করা হয় যাতে একটু বৃষ্টিতেই কাঁদা না হয় এবং শিক্ষক-শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাফেরা করতে পারে। 

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী জনাব মোহাম্মদ এসকেন্দার আলী ভোরের পাতাকে বলেন, ড্রেনেজ ব্যবস্থা আমাদের থার্ড ফেইজ এর কাজে শুরু হবে। তবে, আমরা দ্রুতই সাময়িকভাবে এটা সমাধানের চেষ্টা করবো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]