বুধবার ২৯ জুন ২০২২ ১৪ আষাঢ় ১৪২৯

শিরোনাম: করোনা বাড়ছে, মাস্ক পরা বাধ্যতামূলকসহ জরুরি ৬ নির্দেশনা    পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি    ডলারের দাম বাড়লো    পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা    স্বেচ্ছাসেবক লীগের ঢাকা উত্তর ও দক্ষিণের সব কমিটি বিলুপ্ত ঘোষণা    দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বাড়াতে হবে: কাদের    বেড়েছে মৃত্যু, শনাক্ত ২০৮৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদককে আদালতে তলব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৪:১৫ পিএম | অনলাইন সংস্করণ

মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম.এ.সালাম ও সাধারণ সম্পাদক পান্না দও কে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন মৌলভীবাজার সদর সিনিয়র সহকারী জজ আদালত। এম.এ.সালাম ও পান্না দওের বিরুদ্ধে করা মামলায় অভিযোগ আমলে নিয়ে সদর সিনিয়র সহকারী জজ আদালত গত ২৭ এপ্রিল অভিযুক্ত দুই ব্যাক্তির বিরুদ্ধে এই সমন জারি করেন। ওই সমনে উল্লেখিত নির্দিষ্ট তারিখে আদালতে হাজির হতে নির্দেশ নিয়েছেন বিচারক। 

এর আগে গত ২৭ এপ্রিল সকালে ১৮৭৭ সালের সুনির্দিষ্ট প্রতিকার আইনের ৪২ ধারায় আদালতে মামলাটি দায়ের করেন মৌলভীবাজার প্রেসক্লাবের নির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক ভোরের পাতা ও দি পিপলস টাইমের জেলা প্রতিনিধি নারী সাংবাদিক এ.এস.কাঁকন। মামলায় মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম.এ.সালাম ও সাধারণ সম্পাদক পান্না দওকে বিবাদী করা হয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি এম.এ.সালাম ও পান্না দও ওই সাংবাদিকের ব্যাক্তিগত একটি ফল উৎসব আয়োজনকে কেন্দ্র করে ক্ষমতার অপব্যবহার করে মৌখিক নির্দেশে দীর্ঘদিন ধরে তাকে ক্লাবের সব কার্যক্রম থেকে বঞ্চিত রাখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালনে এবং পেশাগত দায়িত্ব পালনেও প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে এ.এস.কাঁকনের প্রতি অন্যায় অবিচার ও তার সম্মানহানি ঘটেছে। যে কারণে তিনি ন্যায়বিচার প্রত্যাশায় আদালতের শরণাপন্ন হয়েছেন এবং তাঁর আইনগত মর্যাদা ফিরে পেতে বিজ্ঞ সদর সিনিয়র সহকারী জজ আদালতে সুনির্দিষ্ট প্রতিকার আইনের অধীনে মামলা দায়ের করেছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মৌলভীবাজার জেলা জজ আদালতের সরকারী কৌশুলী (এ.জি.পি) এডভোকেট জাহেদুল হক কচি জানান, গত ২৭ এপ্রিল আদালত তাদের অভিযোগটি আমলে নিয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন। উল্লেখিত নির্দিষ্ট তারিখে তাদেরকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]