বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: চট্টগ্রাম টেস্টে ড্র মেনে নিল বাংলাদেশ-শ্রীলংকা    আগামী নির্বাচনে আ.লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে: কাদের    আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    আবদুল গাফফার চৌধুরী আর নেই    সুনামগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল ৩ শিশুর    মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ আসামির মৃত্যুদণ্ড    রাজধানীতে ভবন থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ছাত্রলীগে আদর্শিক নেতৃত্ব দেখতে চাই: সোহান খান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১০ মে, ২০২২, ১১:১৩ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তিনটি সংগঠনের সম্মেলনের নির্দেশ দিয়েছেন। এরমধ্যে ছাত্রলীগের সম্মেলনের জন্য সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে নির্দেশ দেওয়া হয়েছে। ছাত্রনেতা দেখতে চাই তাদেরকে যাদের মধ্যে অত্যন্ত সাংগঠনিকভাবে দক্ষতা রয়েছে, যারা অত্যন্ত বাকপুটু ছাত্রনেতা, যাদের স্লোগানে ক্যাম্পাস মুখরিত হতে পারে। এই যে বিএনপি-জামায়াত বর্তমানে যেসব প্রোপাগান্ডা তৈরি করছে তাদেরকে রুখে দিবে এইরকম নেতৃত্বে দেখতে চাই। 

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৭০০তম পর্বে মঙ্গলবার এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সভাপতি সোহান খান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সভাপতি ইয়াজ আল রিয়াদ, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সভাপতি মাজহারুল ইসলাম শামীম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার বিশেষ প্রতিনিধি উৎপল দাস।

সোহান খান বলেন, আমরা আনন্দিত ও উৎফুল্ল যে বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন ২০১৮ সালের ১১ ও ১২ মে সংগঠিত হয়েছিল। ২৯তম জাতীয় সম্মেলনের পর ২০১৯ ও ২০২০ সালে করোনার কারণে তেমন কোন কার্যক্রম হয়নি। তবে ২০১৮ ও ২০১৯ সালে বাংলাদেশ ছাত্রলীগ তার কার্যক্রম সর্বোচ্চভাবে সম্পাদন করার চেষ্টা করেছে। করোনাকালীন সময়ে বাংলাদেশের ছাত্রলীগের অনেক কর্মীরাই কিন্তু কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে তারা জমির ধান কাটার জন্য, যারা খেটে খাওয়া মানুষ তাদের পাশের বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করার চেষ্টা করেছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগ করি কারণ বাংলাদেশ ছাত্রলীগ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে এবং এই আদর্শের ধারক ও বাহক আমাদের মমতাময়ী নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পথ চলাকে মসৃণ রাখতে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় কাজ করে যাচ্ছে। সেই সংগঠনের একজন গর্বিত কর্মী আমি। আজকে আমাদের জননেতা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাদের তিনটি সংগঠনের সম্মেলনের নির্দেশ দিয়েছেন। এরমধ্যে ছাত্রলীগের সম্মেলনের জন্য সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে তিনি ১-২ দিনের মধ্যে একটি কাক্সিক্ষত সম্মেলনের তারিখ ঘোষণা করার নির্দেশ দিয়েছেন। বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলনের সাথে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগ, এই তিনটি বড় ইউনিট জড়িত। এইক্ষেত্রে এই বছরের শেষের দিকে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন এবং সামনে আসছে আমাদের দেশের জাতীয় নির্বাচন সে জন্য অতি দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস, বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস গৌরবের ইতিহাস, বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস সমৃদ্ধ আগামী বাংলাদেশ গড়ার প্রত্যয়ের ইতিহাস। সেখানে শোভন-রাব্বানির যে সংগঠনের প্রতি তাদের যে উদাসীনতা ছিল সেই দিকটি সামনে রাখে জয়-লেখক তাদের নেতৃত্বে আরও বেশী কিছু দেবার প্রত্যয় নিয়ে কাজ করতে পারতো। সাংগাঠনিকভাবে তারা অনেক কিছু করার চেষ্টা করেছিল কিন্তু করোনার অজুহাত দেখিয়েছে। এই ক্ষেত্রে বাংলাদেশ ছাত্রলীগের নিয়মতান্ত্রিক সাধারণ সভা হয়নি, বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলায় ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা উচিৎ ছিল। কিন্তু সেখানে অনেক জায়গায় এটা হতে দেখিনি আমরা। এটার প্রভাব কিন্তু আমাদের কেন্দ্রীয় কমিটি থেকে তৃণমূল কমিটি পর্যন্ত বিরূপ প্রতিক্রিয়া হয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]