বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: চট্টগ্রাম টেস্টে ড্র মেনে নিল বাংলাদেশ-শ্রীলংকা    আগামী নির্বাচনে আ.লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে: কাদের    আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    আবদুল গাফফার চৌধুরী আর নেই    সুনামগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল ৩ শিশুর    মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ আসামির মৃত্যুদণ্ড    রাজধানীতে ভবন থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্ত্রী কথায় কথায় রেগে গেলে সামলাবেন যেভাবে
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ: রোববার, ১০ এপ্রিল, ২০২২, ৫:৪০ পিএম | অনলাইন সংস্করণ

প্রেম থেকে দাম্পত্যে জীবরে রাগ, অভিমানের পর্ব লেগেই থাকে। আবার অনেক ক্ষেত্রেই দেখা যায় জুটির মধ্যে কোনো একজনের রাগ সবসময় তুঙ্গে থাকে। আবার কিছু ক্ষেত্রে দু’জনের রাগই মাত্রা ছাড়িয়ে যায়।

এ ক্ষেত্রে সম্পর্কের সুতোয় টান পড়ে। অনেক সময়ই দেখা যায়, অনেক দাম্পত্য প্রেমে স্ত্রী কথায় কথায় মাথা গরম করে ফেলেন। রেগে যান সময়ে অসময়ে। তবে এ সমস্যা কাটিয়ে ফেলার অনেক ধরনের উপায়ও রয়েছে।

স্ত্রীর রাগ নিয়ন্ত্রণ করবেন যেভাবে-

আত্মসমর্পণ করা: আত্মসমর্পণ করা সবচেয়ে ভালো উপায়। আপনার স্ত্রী চিৎকার করলে সাময়িক সময়ের জন্য তাকে সম্মতি দিন। মাঝে মাঝে আপনার মাথা ঝাঁকান এবং প্রয়োজনে দীর্ঘশ্বাস ছেড়ে দিন, যার মাধ্যমে বোঝায় যে  আপনি তার দৃষ্টিভঙ্গির কাছে আত্মসমর্পণ করেছেন।

স্ত্রীর সফট কর্নার সম্পর্কে জানা: প্রত্যেক মানুষের মতো আপনার স্ত্রীরও একটি সফট কর্নার রয়েছে। সে বিষয়টি খেয়াল রাখুন। আপনি যদি এমন কোনো বড় ভুল করে ফেলেন, যা আপনার স্ত্রীর রাগের কারণ, তাহলে তার কাছে ক্ষমা চান বা খোলাখুলিভাবে বলুন। আপনি যে ভুল করেছেন তা যেন আপনার চেহারা দেখে বোঝা যায়।

যুক্তি দেখাবেন না: আপনার স্ত্রী যদি আপনার ওপর রাগ করে তাহলে সে স্বাভাবিকভাবে আপনার পক্ষ নেবে না। নিজেকে বাঁচানোর পরিবর্তে আপনার স্ত্রীর দিকে লক্ষ্য করুন। নিজে ভুল করে থাকলে কখনো যুক্তি দেখাবেন না। স্ত্রী যখন রাগ দেখাবে তখন তাকে শান্ত হতে বলবেন না। এতে করে হিতে বিপরীত হতে পারে।

মনে করবেন না যে আপনি ঠকছেন : নারীরা প্রায়ই রাগ করেন। আপনার স্ত্রী যদি রাগের মুহূর্তে আপনাকে আঘাত করেও কোনো কথা বলে তাহলে চুপ থাকুন। এ জন্য এ বিষয়টি নিয়ে মাথা ঘামাবেন না। পরে রাগ কমলে তাকে বিষয়টি বুঝিয়ে বলুন।



স্ত্রীর রাগ কমে এলে যেসব পরামর্শ দেবেন

* রাগ কমাতে বিভিন্ন রকমের যোগাভ্যাস রয়েছে, যা করলে সহজেই কমানো যায় রাগ। মাৎস্যাসন, সুখাসন, শবাসন করার পরামর্শ দেন বহু শাস্ত্রজ্ঞ।

* স্ত্রীকে ধর্ম সংক্রান্ত পুস্তক পাঠ করতে বলুন। এতে রাগ কমার পাশাপাশি, মানসিক শান্তি পাওয়া যায় বলেও দাবি বিভিন্ন শাস্ত্রবিদের।

* ঘরের আলোর রং, বেডরুমের রং সম্ভব হলে হালকা সবুজ রাখতে পারেন। এতে স্ত্রীর দিনভরের কাজের চাপের ক্লান্তি কমতে পারে, আর এ আলোই স্ত্রীর রাগ কমাতে সাহায্য করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]