বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: চট্টগ্রাম টেস্টে ড্র মেনে নিল বাংলাদেশ-শ্রীলংকা    আগামী নির্বাচনে আ.লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে: কাদের    আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    আবদুল গাফফার চৌধুরী আর নেই    সুনামগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল ৩ শিশুর    মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ আসামির মৃত্যুদণ্ড    রাজধানীতে ভবন থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ইফতারে রাখুন আনারসের শরবত
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২, ৩:৫৮ পিএম আপডেট: ০৮.০৪.২০২২ ৩:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

আমরা ইফতারে নানা রকম ফল জুস কিংবা শরবত খেয়ে থাকি। তবে কখনো কি আনারসের শরবত খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই তৈরি করে ফেলুন এই শরবত।

আনারস পুষ্টির বেশ বড় একটি উৎস। আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম, পটাশিয়াম ও ফসফরাস। এসব উপাদান আমাদের দেহের পুষ্টির অভাব পূরণে কার্যকরী ভূমিকা পালন করে। তাই স্বাস্থ্য সচেতন যারা তারা অবশ্যই রোজা রেখে ইফতারে এই শরবত খেতে পারেন। তাছাড়া এই শরবত পানে তৃপ্তিও মিলবে সহজেই। চলুন তবে জেনে নেয়া যাক আনারসের শরবত তৈরির রেসিপিটি-    
 
উপকরণ: আনারসের রস এক কাপ, সিরাপ ১/৪ কাপ, কমলার রস এক কাপ (বরফ বানিয়ে নিন), লেবুর রস এক টেবিল চামচ, পুদিনা পাতার রস আধা চা চামচ, চিনি দুই টেবিল চামচ, ঠাণ্ডা পানি এক কাপ, বিট লবণ আধা চা চামচ, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ। 

প্রণালী: খোসাসহ আনারসটি লম্বালম্বি দুই টুকরা করে চামচ দিয়ে কুরিয়ে নিন। এবার কোরানো আনারসের জুস ভালো করে ছেঁকে নিন। এরপর বিট লবণ, পুদিনার রস, লেবুর রস ও গোলমরিচ মিশিয়ে ব্লেন্ডারে দিয়ে দিন। প্রয়োজন মতো চিনি মিশিয়ে নিন। ভালো করে ব্লেন্ড করা হলে ফ্রিজে রেখে দিন ঠাণ্ডা হওয়ার জন্য। ঠাণ্ডা হয়ে গেলে বরফ কুচি দিয়ে পরিবেশন করুন মজাদার আনারসের শরবত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]