বুধবার ২৯ জুন ২০২২ ১৪ আষাঢ় ১৪২৯

শিরোনাম: করোনা বাড়ছে, মাস্ক পরা বাধ্যতামূলকসহ জরুরি ৬ নির্দেশনা    পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি    ডলারের দাম বাড়লো    পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা    স্বেচ্ছাসেবক লীগের ঢাকা উত্তর ও দক্ষিণের সব কমিটি বিলুপ্ত ঘোষণা    দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বাড়াতে হবে: কাদের    বেড়েছে মৃত্যু, শনাক্ত ২০৮৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ঠোঁট দেখেই বুঝে নিন আপনার প্রিয় মানুষটি কেমন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ৭:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

ঠোঁট কথা বলে। কিন্তু ঠোঁটের আকার-প্রকার ও ঠোঁটের রঙ-ও যে কথা বলে তা জানতেন কি? বরং অনেক বেশি কথা বলে, অনেক বিশদে কথা বলে। কারো ঠোঁট দেখেই এই বিষয়ে অভিজ্ঞরা জানতে পারেন, সংশ্লিষ্ট ব্যক্তি ঠিক কেমন মানুষ। বিষয়টিতে একটু জ্যোতিষ-জ্যোতিষ গন্ধ আছে, কিন্তু আসলে ব্যাপারটা পুরোপুরি পর্যবেক্ষণ সংক্রান্ত। 

সেই হিসেবে এই বিদ্যাকে অনায়াসে 'লিপ-রিডিং'ও বলা যেতে পারে। আগে জানা জরুরি মোটামুটি কত ধরনের বা কত রঙের ঠোঁট হয়ে থাকে। আর সেগুলি কী ইঙ্গিত করে এবং তা থেকে কী কী ধারণা করা যেতে পারে। অর্থাৎ এর মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে আপনার প্রিয় মানুষটি কেমন- 
 
পাতলা ঠোঁট
ঠোঁট পাতলা হয় যাদের, তারা জীবনে উন্নতি করেন। মোটামুটি ভাবে বলা যায়, যে কাজেই তারা হাত দেন, তাতেই তারা সাফল্যের মুখ দেখেন। অর্থাৎ, তাদের স্ট্রাগল কম করতে হয়। 

মোটা ঠোঁট
যাদের ঠোঁট সাধারণত একটু মোটা হয়, তারা একটু রাগী স্বভাবের হয়ে থাকেন। একটু জেদি স্বভাবেরও হন। তাদের মন প্রায়শই অশান্ত থাকে। চরিত্রে ধৈর্যের অভাব দেখা যায়। তবে এরা মাঝেমধ্যে বেশ আবেগপ্রবণও হয়ে পড়েন।



লাল ঠোঁট
যাদের ঠোঁটের রং বেশ লালচে হয়, তারা রাগী বা একগুঁয়ে প্রকৃতির হন। আবার তারা কথার দামও রাখেন। কর্মস্থলে তারা খুবই সিরিয়াস।

বড় ঠোঁট
কোনো ব্যক্তির ঠোঁটের আকার-আকৃতি স্বাভাবিকের চেয়ে বড় হলে সেই ব্যক্তির মধ্যে ধর্মের প্রতি ঝোঁক দেখা যায়। সৃষ্টিকর্তার উপর পূর্ণ বিশ্বাস থাকে তাদের। 

গোলাপি রঙা ঠোঁট
যাদের ঠোঁট গোলাপের পাপড়ির মতো লালাভ হয়ে থাকে, তারা সাধারণত সৌভাগ্যবান হন। কোনপদিনই কষ্টে পড়েন না তারা। 

কালচে ঠোঁট
যে জাতকদের ঠোঁট একটু কালচে এবং কিঞ্চিৎ দাগযুক্ত হয়, জীবনে আর্থিক সমস্যা তাদের যেন পিছু ছাড়তে চায় না। দাঁতে দাঁত চিপে তাদের এই সমস্যার মোকাবিলা করে যেতে হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]