শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মহোৎসবের আয়োজন করতে পেরে এফবিসিসিআই গর্বিত: এফবিসিসিআই সভাপতি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ৮:৪০ পিএম | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আর স্বাধীনতার ৫০ বছর পূর্তি একসাথে উদযাপনের উপলক্ষ বিরল। এমন সুযোগ ভবিষ্যতে আর আসবে না। তাই বিজয়ের মাসের প্রথম দিন থেকে ১৬দিন ব্যাপী লাল সবুজের মহোৎসবের আয়োজন করতে পেরে এফবিসিসিআই গর্বিত। 

এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর  ৯ম দিনের অনুষ্ঠানে দেয়া সভাপতির বক্তব্যে এসব কথা বলেন এফবিসিসিআই’র সভাপতি মোঃ জসিম উদ্দিন। অনুষ্ঠানের ধারাবাহিকতায় বৃহষ্পতিবার ছিলো রাজশাহী ও বরিশাল বিভাগের ওপর আয়োজন।



এফবিসিসিআই সভাপতি বলেন, এই দুটি বিভাগেরই সমৃদ্ধ এতিহ্য রয়েছে। জাতীয় অর্থনীতিতেও এই দুই বিভাগের অবদান অনেক। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি। তিনি বলেন, ১৯৭১ এ আমি ছিলাম বিএ পরীক্ষার্থী। কিন্তু বঙ্গবন্ধুর ডাকে সবকিছু পেছনে ফেলে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ি। যুদ্ধে পরাজিত হয়েও পাকিস্তানি শক্তির এ দেশীয় দোসররা ক্ষান্ত হয়নি। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর, এ দেশের ইতিহাসকে বদলে চেষ্টা করা হয়েছে। স্বাধীনতার ঘোষকের নাম পরিবর্তন করার চেষ্টা করা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব, উদ্ভাবনী পরিকল্পনায় উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। করোনা মহামারীর দ:সময়েও একটা লোকও খাদ্যের অভাবে মারা যায়নি। নতুন প্রজন্মকে দেশ গঠণের আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, যে যেখানে আছেন, সবার অবস্থানে থেকে সততা ও নিষ্ঠার সাথে দেশের অগ্রগতিতে অবদান রাখতে হবে। 

অতিথিদের সংক্ষিপ্ত বক্তব্য শেষে,  পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর ১০ম দিন শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে খুলনা ও সিলেট বিভাগের অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী এ. কে আব্দুল মোমেন, এমপি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]