বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা    একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন    ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত    বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা    কাতারের আমির ঢাকায় আসছেন এপ্রিলে    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৪   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
যুক্তরাষ্ট্রে স্কুলছাত্রের গুলিতে ৩ সহপাঠী নিহত, আহত ৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১১:২১ এএম | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি মাধ্যমিক স্কুলে ১৫ বছর বয়সি এক ছাত্রের গুলিতে তার ৩ সহপাঠী নিহত হয়েছে। এতে শিক্ষকসহ আরও অন্তত ৮ জন আহত হয়েছেন। হামলাকারী কিশোরকে আটক করা হয়েছে। বিবিসির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।




নিহতদের মধ্যে ১৬ বছরের ছাত্র এবং ১৪ ও ১৭ বছরের ছাত্রী রয়েছে বলে জানা গেছে। ১৫ বছর বয়সী হামলাকারী কিশোর ১৫ থেকে ২০টি গুলি ছুড়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার মিশিগানের ডেট্রয়েট থেকে ৬৫ কিলোমিটার দূরের অক্সফোর্ড শহরের অক্সফোর্ড হাই স্কুলে এ ঘটনা ঘটে। বেলা ১টার দিকে জরুরি সেবা কেন্দ্রের লোকজন সেখানে উপস্থিত হয়। ঘটনার কয়েক মিনিটের মধ্যে স্থানীয়দের পক্ষ থেকে ৯১১ জরুরি ফোন নম্বরে শতাধিক কল আসে।

পুলিশ কর্মকর্তা মাইক ম্যাকক্যাবে জানিয়েছেন, হামলাকারী কিশোর পুলিশ ঘটনাস্থলে আসার পর মিনিট পাঁচেক লুকিয়ে পায়চারী করেছিল। তবে তাকে আটক করার সময় গুলি করার প্রয়োজন পড়েনি।

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রের স্কুলে গোলাগুলির ঘটনা ব্যাপকভাবে বেড়ে গেছে। করোনার কারণে লকডাউন ও স্কুল-কলেজ বেশকিছু দিন বন্ধ ছিল ফলে ২০২১ সাল তা কিছুটা কম দেখা গেছে। এ বছর যুক্তরাষ্ট্রের স্কুল প্রাঙ্গণে এ পর্যন্ত ১৩৮টি গোলাগুলির ঘটনা ঘটেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]