বৃহস্পতিবার ২ মে ২০২৪ ১৯ বৈশাখ ১৪৩১

শিরোনাম: সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল    উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের অবৈধ প্রভাব বিস্তার না করতে বললেন ইসি    তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার    সংবাদ সম্মেলনে এসে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেললেন সিকান্দার রাজা    দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে : টিআইবি    এলপিজি গ্যাসের দাম আরও কমলো    রিমান্ডে নেওয়ার পর সমাদ্দারের সব অপকর্ম বের করা হবে : ডিবিপ্রধান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১১:৫৩ এএম | অনলাইন সংস্করণ

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বেসরকারি বাসের মালিকরা অর্ধেক ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে বাস মালিকরা আজই ঘোষণা দেবেন বলে জানান মন্ত্রী।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে মন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান।



বাসে হাফ ভাড়া কার্যকরের দাবিতে বেশ কয়েক দিন ধরে আন্দোলন করছে শিক্ষার্থীরা। ইতিমধ্যে সরকারি বিআরটিসি বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়া হবে বলে ঘোষণা এসেছে। তবে বেসরকারি বাসের ভাড়া অর্ধেক নেওয়ার ঘোষণা না আসায় আন্দোলন চালিয়ে যাচ্ছিল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ পাস বাস্তবায়নে পরিবহন নেতাদের সঙ্গে দুইবার বৈঠক করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। কিন্তু কোনো সিদ্ধান্ত ছাড়াই এসব বৈঠক শেষ হয়েছে। বৈঠকে উল্টো ভর্তুকি দাবি করেন বাসমালিকরা।

সে সময় মালিক সমিতির নেতা এনায়েত উল্যাহ বলেছিলেন, ঢাকায় নগর পরিবহনের যে বাসগুলো চলে, তার মালিকদের ৮০ শতাংশই গরিব। তাই বাস মালিকদের ক্ষতিপূরণ বা ভর্তুকির বিষয়টি নির্ধারণ করেই হাফ ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

তবে মালিক সমিতি গতকাল সোমবার এক বিজ্ঞপ্তিতে জানান, মঙ্গলবার তারা হাফ পাসের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। এর মধ্যেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানালেন মালিক সমিতি সিদ্ধান্তের কথা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]