বুধবার ২৯ জুন ২০২২ ১৪ আষাঢ় ১৪২৯

শিরোনাম: করোনা বাড়ছে, মাস্ক পরা বাধ্যতামূলকসহ জরুরি ৬ নির্দেশনা    পাতাল রেল নির্মাণে জাপানের সঙ্গে ১১ হাজার ৪০০ কোটি টাকার ঋণচুক্তি    ডলারের দাম বাড়লো    পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় প্রায় ২ কোটি টাকা    স্বেচ্ছাসেবক লীগের ঢাকা উত্তর ও দক্ষিণের সব কমিটি বিলুপ্ত ঘোষণা    দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বাড়াতে হবে: কাদের    বেড়েছে মৃত্যু, শনাক্ত ২০৮৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শিক্ষার্থীদের হাফ পাস দিতে রাজি নয় বাস মালিকরা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৮:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীর সকল বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালুর বিষয়ে আপাতত রাজি হননি বাস মালিকরা। বৈঠক শেষ হয়েছে সিদ্ধান্ত ছাড়াই।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠকে সঙ্গে অংশীজনদের বৈঠক শেষে এ কথা জানানো হয়।

বেলা সাড়ে তিনটায় রাজধানীর বনানীতে বিআরটিএর প্রধান দফতরে ঐ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেন, ঢাকা মহানগরে শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়ার নিয়ম করার দাবিতে আন্দোলন করছেন। তাদের এ দাবির প্রতি গুরুত্ব দিয়ে সরকার সমস্যা সমাধানে আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এছাড়া মা‌লিক‌দের অনু‌রোধ করা হ‌য়ে‌ছে, তারা যে‌নো বিষয়টি বি‌বেচনা ক‌রেন। মা‌লিকরা নিজে‌দের ম‌ধ্যে আলোচনা ক‌রে এক সপ্তা‌হের ম‌ধ্যে জানা‌বেন, কতটা ভাড়া তারা কমা‌তে পার‌বেন শিক্ষার্থী‌দের জন‌্য। 

রাষ্ট্রায়াত্ত্ব প‌রিবহন বিআর‌টি‌সি শিক্ষার্থী‌দের জন‌্য ভাড়া কমা‌বে। কতটা কমা‌বে তা শুক্রবার সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের আনুষ্ঠা‌নিকভা‌বে জানা‌বেন।

তিনি আরো ব‌লেন, গণপ‌রিবহন বেসরকা‌রিখাত। সরকার মালিক‌দের চাপ দি‌তে পারে না। সরকার চাপ দি‌য়ে এক‌টি ভাড়া নির্ধারণ ক‌রে দি‌লে, বাস মা‌লিকরা গা‌ড়ি বন্ধ ক‌রে দি‌তে পা‌রেন। এতে ভোগা‌ন্তি আরো বাড়‌বে। 

নজরুল ইসলাম আরও বলেন, আমরা পরিবহন মালিক সমিতিকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে একটি যুক্তিসঙ্গত প্রস্তাব দেওয়ার জন্য বলেছি। তারা দ্রুত সময়ের মধ্যে এ প্রস্তাব আমাদের কাছে দেবেন। শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিকে বলা হয়েছে, তারাও তাদের একটি প্রস্তাব আমাদের কাছে দেবেন। সব পক্ষ দ্রুত প্রস্তাব জমা দেবে।



এসময় সচিবের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব, আইজিপি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  হাফ পাস   বাস মালিক   বৈঠক   বিআরটিএ   শিক্ষার্থী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]