বুধবার ২২ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদে নির্বাচনে যারা জয়ী হলেন    ‘কেস খেলবা আসো, যেটা খেলার মন চায়,সেটাই খেলো নিপুণকে ডিপজল    সংবাদপত্র শিল্পকে জনগুরুত্বপূর্ণ শিল্প হিসেবে ঘোষণার দাবি    দ্বিতীয় ধাপে ১৫৬টিতে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি    ঈদের আগ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না : বাণিজ্য প্রতিমন্ত্রী    নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে : ফখরুল     ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ চলছে গণনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
খালেদা জিয়া অসুস্থ হয়ে মারা গেলে সরকারের উপরে দোষ চাপাতে পারবেন না: কাদের
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৬:২৫ পিএম আপডেট: ২৫.১১.২০২১ ৭:১৬ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ফাইল ছবি

‘বয়সের কারণে, অসুস্থতার কারণে, অসুস্থ হয়ে মারা গেলে সরকারের উপরে দোষ চাপাতে পারবেন না।’

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

এ সময় বিএনপি নেত্রী খালেদা জিয়াকে সরকার গলাটিপে মারছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখানে বিষয়টা আইনগত এবং মানবিক বিষয়টাও আছে। যেটা প্রধানমন্ত্রী মানবিক দিকটা বিবেচনা করছেন বলে তিনি বাসায় থাকতে পেরেছেন এবং তারা সাজা স্থগিত করা হয়েছে, বাকিটা আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যা বলছেন আমি সরকারের মন্ত্রী হিসাবে সমর্থন না করতে পারি না। কাজেই এই বিষয়ে আমার কোন বক্তব্য নেই। তাদের বক্তব্যকেই সমর্থন করি। 

আর বিএনপি বলছে কিছু হলেই সরকারের দায় নিতে হবে। এটা এখন আমি নিজেও মৃত্যুর কাছাকাছি ছিলাম, একদম মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছি। 

একজন মানুষের মৃত্যু হবে আমরা বিশ্বাস করি, আমাদের যাদের ধর্ম বিশ্বাস আছে, মানুষের হায়াত মওত আল্লার হতে। চিকিৎসা চলছে, আইনমন্ত্রী বলেছেন বিদেশ থেকে আরও ভালো চিকিৎসক আপনারা মনে করেন নিয়ে সেই ব্যবস্থা সরকার দেবে।

কিন্তু একজন মানুষ মরে গেলে, সরকার তো তাকে গলা টিপে মারছে না, তার দায় সরকারের উপর তুলে দিবেন, এটা তো ঠিক না। আমাদের বয়স হয়েছে বেঁচে থাকার তো একটা সময় সীমা আছে, জন্মের সঙ্গে মৃত্যু জড়িত। এটা আল্লাহ রাজি হলে বা কোন কারণে, মানুষের অসুস্থতার কারণে, অসুস্থত হয়ে মারা গেলে সরকারের উপরে আপনি কথায় কথায় দোষ চাপাতে পারবেন না।

তিনি আরও বলেন, দেখুন খালেদা জিয়ার যে ইস্যুটা, আইনের বাইরেরও এক্সিকিউটিভ অথারিটিতে প্রধানমন্ত্রী যে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন এর কোন তুলনা হয় না। এখন তিনি বাসায় আছেন, এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপি বেগম জিয়ার স্বাস্থ্য শরীর নিয়ে যতটানা, তারা তার চিকিৎসার ব্যপারটা নিয়ে কথা বলছেন, তার চেয়ে বেশি তারা বিষয়টি নিয়ে রাজনীতি করছেন। এই ইস্যুটাকে রাজনৈতিক ইস্যু বানানোর চেষ্টা করে যাচ্ছেন।



স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই ব্যপারে কথা বলা যাদের দায়িত্ব, আইন মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী তারা ইতোমধ্যে বক্তব্য দিয়েছেন। সরকারে যারা দায়িত্বে আছেন, একেকজন একেক রকম বক্তব্য দেব না। সরকারের নিয়ম অনুযায়ী যাদের যে বিষয়ে কথা বলা দরকার, তারা সে বিষয়ে কথা বলবে। যেমন ভাড়ার বিষয় এটা আমার বিষয় এটা নিয়ে আমাকে বলতে হবে।



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ওবায়দুল কাদের   আওয়ামী লীগ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]