রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ছাত্রদের অর্ধেক ভাড়ার দাবি যুক্তিযুক্ত: নানক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ১:২৮ এএম | অনলাইন সংস্করণ

বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার যে দাবি শিক্ষার্থীরা করছেন তাকে যুক্তিযুক্ত বলে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। 

আজ (২৪ নভেম্বর) বুধবার রাতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তবে ছাত্রদের এই দাবিকে কেন্দ্র করে অরাজক পরিস্থিতি যাতে সৃষ্টি না করা হয় সে জন্য সকলকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। 



নানক বলেন, আমি মনে করি, হাফ ভাড়ার বিষয়টি নিয়ে যে আন্দোলন হচ্ছে তা নৈতিক। অবশ্যই আমি এই দাবির সঙ্গে একমত। তবে এ বিষয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করা যাবে না।   

তিনি বলেন, ‘১৯৬৯-৭০ সালে থেকে আমরা বাসে হাফভাড়া নিয়ে দাবি করেছিলাম। তখনকার প্রেক্ষাপটে দাবি অনুসারে ছাত্ররা অর্ধেক ভাড়া দেওয়ার সুযোগ পায়। পরে স্বাধীন বাংলাদেশেও এভাবেই চলছিল। কাজেই বর্তমান প্রেক্ষপটে যখন বাস ভাড়া অনেক বেড়েছে তখন আমি মনে করি ছাত্রদের এ দাবি অত্যন্ত যুক্তিযুক্ত।  

তিনি বলেন, আমি সকল বাস মালিক ও পরিবহন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের ছাত্রদের এই দাবি মেনে নেওয়ার অনুরোধ জানাবো। 

তিনি ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দাবি যুক্তিযুক্ত হলেও এটাকে কেন্দ্র করে অরাজক পরিস্থিতি সৃষ্টি অবশ্যই যুক্তিযুক্ত না। আমি সকলের উদ্দেশ্যেই বলছি, বাস ভাড়াকে কেন্দ্র করে যাতে অরাজক পরিস্থিতি সৃষ্টি না হয় সে বিষয়ে আমাদের দৃষ্টি রাখতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]