শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
১০ বছরে ১১ সন্তানের মা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ৮:৪০ পিএম | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের বাসিন্দা কোর্টনি রজার্স নামের এক নারী মাত্র ১০ বছরের মধ্যেই ১১ সন্তানের জন্ম দিয়েছেন। তবে ১১ সন্তান হওয়ার পরও জন্ম নিয়ন্ত্রণে একদমই ইচ্ছা নেই তার। গর্ভনিরোধক বা অন্য কোনও জন্ম নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহারে ঘোর আপত্তি কোর্টনির।

ব্রিটিশ ট্যাবলয়েড পত্রিকা দ্য সানকে দেওয়া সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সী কোর্টনি বলেন, অনেকেই আমাকে ও আমার পরিবারকে খারাপ চোখে দেখে। তারা বড় পরিবার পছন্দ করে না। দেশে খাদ্য, বাসস্থান কমতে থাকার জন্য আমাদের দায়ী করে। তবে আমি বিরক্ত হই না।

কোর্টনির স্বামী একজন যাজক। ২০০৮ সালে তাদের বিয়ে হয়। বিয়ের দুই বছর পর থেকে প্রতি বছর একটি করে সন্তানের জন্ম দিয়েছেন কোর্টনি। বেশ কয়েকবার গর্ভপাতও হয়েছে তার। 

তবে এখনও থামতে নারাজ তিনি। আপাতত ১২তম সন্তানের মা হওয়ার মুখে কোর্টনি। কোর্টনি নিজেই তার সন্তানদের যত্ন নেন। সন্তানদের হোমস্কুলিং করান তিনি।

শুধু তাই নয়, খাওয়া দাওয়ার খরচ বাঁচাতে নিজেদের ফার্মেই শাকসবজি ফলান তারা। ১১ সন্তানের বাবা ক্রিস যাজকের কাজে কিছু বেতন পান। কিন্তু তাতে ১৩ জনের পরিবারের খরচ টানা কঠিন। সেই কারণেই আরও টুকটাক পার্ট-টাইম কাজ করেন তিনি।

তারা জানান, শুধুমাত্র মুদিখানার কেনাকাটাতেই সপ্তাহে ৪০০ থেকে ৫০০ ডলার খরচ হয় তাদের। কোর্টনির স্বামী জানান, তারাও ১০ ভাইবোন। সেটাই চেয়েছিলেন তিনি।



সূত্র:  হিন্দুস্তান টাইমস



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   নারী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]