বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১

শিরোনাম: পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: বস্ত্র ও পাট মন্ত্রী    কক্সবাজার জেলায় রোহিঙ্গা ভোটারদের তালিকা চান হাইকোর্ট    মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের    থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী    র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত    রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর    জলবায়ু পরিবর্তনের প্রভাবে পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
খালেদা জিয়া কি আইনের ঊর্ধ্বে?
এইচ রহমান মিলু
প্রকাশ: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ১০:৪৩ এএম আপডেট: ১৯.১১.২০২১ ১০:৫৭ এএম | অনলাইন সংস্করণ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। ৭৮ বছর বয়সে হার্ট, লিভার, ফুসফুস, কিডনি জটিলতা সাথে আর্থ্রাইটিস ও রক্তের সমস্যার কারণে তিনি চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সহ বেশ কিছু বিএনপি নেতারা খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নিতে যেতে দেবার অনুমতি দিতে সরকারের প্রতি দাবী জানিয়েছেন। এমনকি খালেদা জিয়া যদি মারা যান তবে সরকারকে এর দ্বায় নিতে হবে বলে হুশিয়ার করেছেন।

আমি বুঝিনা ফখরুল সাহেব কেন অসুস্থ খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি করছেন? এতটা শারীরিক জটিলতা নিয়ে ৭৮ বছর বয়সী একজন মানুষকে যদি বিদেশে নিলেই সুস্থ হয়ে যেতেন তবে তো উন্নত বিশ্বে কোন মানুষ কখনোই মারা যেতো না, টু হান্ড্রেড নট আউট থাকতো সবাই। একজন সাজাপ্রাপ্ত আসামী তার গুলশানের বাসায় এসির মধ্যে থাকছেন, দেশের সর্বোচ্চ সুবিধা সম্বলিত হাসপাতালে যখন তখন চিকিৎসা নিচ্ছেন, সরকার তার সর্বোচ্চটুকু খালেদা জিয়ার জন্য করেছেন।

খালেদা জিয়ার আয়ু যদি আল্লাহ আরও বেশি রাখেন তো তিনি আরও অনেকদিন বাঁচবেন, আর যদি আল্লাহ আয়ু না রাখেন তবে বিদেশ কেন চান্দের দেশে নিলেও তিনি বাঁচবেন না এই সত্যটা এই ঈমানটা কেন এখন কথায় কথায় ইসলাম বেচা লোকগুলোর মাঝে নেই? কেন তারা বলছেন না হায়াত মউত আল্লাহর হাতে? উল্টো বোঝাচ্ছেন খালেদার হায়াত প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে, নাউযুবিল্লাহ।

আমার একটি সহজ সরল প্রশ্ন, দেশের জেলখানায় আজ সাজাপ্রাপ্ত কত হাজার আসামী আছেন? এদের মধ্যে ভীষণ অসুস্থ কতজন আছেন? তাদের মধ্যে কতজন আজ পর্যন্ত বিদেশে উন্নত চিকিৎসার জন্য যেতে পেরেছেন? বিদেশ তো দুরের কথা দেশের নামী দামী হাসপাতালে চিকিৎসা নেবার সুযোগ কতজন আসামী পেয়েছেন?

অথচ খালেদা জিয়ার ক্ষেত্রে বিএনপি কতটা নির্লজ্জের মতো কতকিছুই না দাবী করছে।খালেদা জিয়ার জন্য কি তবে আলাদা আইন তৈরি করতে হবে? অথবা খালেদা জিয়া কি তবে আইনের ঊর্ধ্বে? আসামীর ফুট ফরমায়েশ ও সেবা করবার জন্য নিরপরাধ কাজের মহিলা সহ আজ পর্যন্ত পৃথিবীতে কোন আসামী জেল খেটেছে? কেউ কি গোটা দুনিয়া ঘেঁটে একটা উদাহরণ দেখাতে পারবেন?

আজ যদি আসামী খালেদা জিয়াকে চিকিৎসা নিতে বিদেশে যাবার অনুমতি দেওয়া হয় তবে কাল হতে জেলে থাকা হাজার হাজার অসুস্থ আসামী এই একই সুবিধা পেতে আবেদন করবে, মাননীয় সরকার তখন তাদের সবাইকে বিদেশে চিকিৎসা নিতে যাবার সুযোগ দেবেন তো?

বাংলাদেশের রাজনীতিতে বর্তমানে তৃতীয় সারীর দল বিএনপি অনেক বছর ধরে সরকার বিরোধী জোরদার কোন আন্দোলন করতে সক্ষম হয়নি। বর্তমানে তাই তারা বেছে নিয়েছে অসুস্থ খালেদা জিয়াকে। বিএনপি নেতা কর্মীরা এখন যেন মনে প্রাণে চাইছে অতি দ্রুত খালেদা জিয়া মরে যাক, তাহলে নির্বোধ ও অতি আবেগপ্রবণ কিছু বাঙ্গালীর ইমোশনে নাড়া দিয়ে তারা একটি মোটামুটি আন্দোলন গড়তে সক্ষম হবে। কয়েকদিন দেশে কিছুটা অরাজক পরিস্থিতি তৈরি করে সরকারকে একটু চাপে রাখতে পারবে বলে তারা মনে করছে।



মাঝখান দিয়ে আন্দোলনের নামে এই সহিংসতা চালাতে তারা তাদের দলের কিছু কর্মী দিয়ে সাধারণ মানুষের প্রাণ নিতে রাস্তায় নামাবে এবং এরা নিজেরাও হয় পুলিশের গুলিতে মারা যাবে নয়তো গ্রেফতার হয়ে জেলে পঁচবে। মোট কথা দেশটা যখন করোনা মোকাবিলা করে সোজা হয়ে দাঁড়াচ্ছে, তখনই দেশের মেরুদণ্ডে নতুন আঘাত করতে বিএনপি ও দেশ বিরোধী চক্র উঠে পড়ে লেগেছে, উসিলা হিসেবে আছেন অসুস্থ খালেদা জিয়া। 

আমি খালেদা জিয়ার আরোগ্য কামনা করছি, সেই সাথে চাইছি তিনি শেখ হাসিনার কাছে ক্ষমা চাইবেন তার উপর গ্রেনেড হামলা সহ কৃত সকল অন্যায়ের জন্য। এতে করে তিনি যদি শেখ হাসিনার ক্ষমা পান তবে অন্তত পরকালে আল্লাহ তাকে শেখ হাসিনার উপর হওয়া তার কৃত অন্যায়ের সকল শাস্তি মাফ করবেন।

পবিত্র কোরআনে আল্লাহ স্পষ্ট বলেছেন আমি আমার সাথে কৃত অন্যায় মাফ করতে পারি, কিন্তু আমার বান্দার সাথে কৃত অন্যায় মাফ করবোনা, যতক্ষণ পর্যন্ত না আমার বান্দা তা মাফ না করে।

এইচ রহমান মিলু, লেখক ও কলামিস্ট

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]