শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি    শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
৬০০ কেজির শাপলাপাতা বিক্রি হলো তিন লাখ টাকায়
তালতলী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৭:৪০ পিএম আপডেট: ১৩.১১.২০২১ ৭:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনার তালতলী মাছের বাজারে ৬০০ কেজির (১৫ মন) বিশালাকৃতির একটি শাপলাপাতা মাছ তিন লাখ টাকায় বিক্রি হয়েছে।

শনিবার(১৩ নভেম্বর) বিকাল ৪ টার দিকে মাছটি বিক্রি করার জন্য মাইকিং করা হয়। পরে কেটে ৫০০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন ব্যবসায়ী খলিলুর রহমান।



জানা যায় শনিবার ১১ নভেম্বর সকালে কুয়াকাটার মহিপুর খান ফিস মৎস্য আড়ত থেকে ১ লাখ ৫০ হাজার টাকায় মাছটি বিক্রির জন্য তালতলীতে নিয়ে আসেন খলিলুর নামের এক মৎস্য আড়তদার। খুচরা মাছ বিক্রির জন্য বাজারে মাইকং করা হয়। এরপর মাছটি কেটে ৫০০ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়।শাপলাপাতা মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

স্থানীয় শামীম,জলিল ও জসিম উদ্দিন বলেন,বিকালের দিকে মাইকিংয়ে শুনি মাছ বাজারে বড় একটি শাপলাপাতা মাছ বিক্রি হবে। মাছটি দেখতে আসি এসময় দামও হাতের নাগালে তাই তিন কেজি মাছ কিনে নিলাম।

মাছ ব্যবসায়ী খলিলুর বলেন, আমাদের তালতলীতে শাপলাপাতা মাছের  চাহিদা রয়েছে। তাই অন্য উপজেলা থেকে এই ৬০০ কেজির মাছটি ১ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করে নিয়ে আসছি। পরে মাইকিং করেছি বাজারে। পরে ৫০০  টাকা কেজি দরে মাছটি কেটে কেটে বিক্রি করেছি। এতে মাছটি বিক্রি হবে ৩ লাখ টাকা। তিনি আরও বলেন মাছটি নিয়ে আসতে পরিবহনে অনেক টাকা খরচ হয়েছে। তাই একটু বেশি দামে বিক্রি করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, এটিকে আঞ্চলিকভাবে শাপলাপাতা মাছ বলা হয়। কিন্তু এটা স্ট্রিং রে প্রজাতির মাছ। অগভীর সমুদ্রে বেশি পাওয়া যায়। সুস্বাদু এ মাছটি বর্তমানে দুর্লভ হয়ে উঠছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]