মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: দ্বিতীয় ধাপে ১৫৬টিতে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি    ঈদের আগ পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না : বাণিজ্য প্রতিমন্ত্রী    নিজেদের শক্তিতে সরকারকে পরাজিত করতে হবে : ফখরুল     ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ চলছে গণনা    আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা সেনাবাহিনীর বিষয় : পররাষ্ট্রমন্ত্রী    গত অর্ধশতাব্দীতে বাংলাদেশে চালের উৎপাদন চার গুণেরও বেশি বেড়েছে : কৃষিমন্ত্রী    আমার কাছে এখন পর্যন্ত কোনো আপডেট নেই, এমপি আনারের ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভাড়া বাড়ানো প্রসঙ্গে যা বললেন সেতুমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১, ২:৩০ পিএম আপডেট: ০৬.১১.২০২১ ২:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

জ্বালানি তেলের দাম বাড়ার কারণে ভাড়া পুনঃনির্ধারণে ক্ষেত্রে জনগণের ওপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়ে উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (০৬ নভেম্বর) তার বাসভবনে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি এবং প্রতিবেশী দেশে জ্বালানি পাচার রোধে সরকার অনিচ্ছা সত্ত্বেও ডিজেল ও কেরোসিনের মূল্য পুনর্নির্ধারণ করেছে। তবে এক্ষেত্রে শেখ হাসিনা সরকার সবসময়ই জনস্বার্থের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে।

তিনি বলেন, আগামীকাল রোববার বিআরটিএ’র ভাড়া পুনঃনির্ধারণ কমিটির বৈঠকে পরিবহণ মালিক শ্রমিকদের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন। বৈঠকে সবার সঙ্গে আলাপ আলোচনা করে জনগণের ওপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে সে ব্যাপারে ইতিবাচক উদ্যোগ ও প্রয়াস অব্যাহত থাকবে।

মূল্য সমন্বয়ের এই অজুহাতে কেউ যেন অন্যায়ভাবে দ্রব্যমূল্য ও পরিবহণ ভাড়া বৃদ্ধি করতে না পারে সে ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট সংস্থাসহ সবাইকে সতর্ক থাকারও নির্দেশ দেন তিনি। 

এছাড়া পরীক্ষার্থী, চাকরিপ্রার্থী ও পণ্যপরিবহণসহ জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহণ মালিক শ্রমিক নেতৃবৃন্দের প্রতি ফের অনুরোধ জানান ওবায়দুল কাদের।



সেতুমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি এবং প্রতিবেশী দেশে জ্বালানি পাচার রোধে সরকার অনিচ্ছা সত্ত্বেও ডিজেল ও কেরোসিনের মূল্য পুনঃনির্ধারণ করেছে। তবে এ ক্ষেত্রে শেখ হাসিনা সরকার সব সময়ই জনস্বার্থের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে। লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জ্বালানি তেলের দাম বৃদ্ধিজনিত পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]