রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিপ্রপার্টির তথ্য
বসুন্ধরায় প্লট-ফ্ল্যাটের চাহিদা বেড়েছে ২৪৩ শতাংশ
♦ বসুন্ধরায় প্রপার্টি ভাড়ার চাহিদাও বেড়েছে ৭৪%। ♦ ৫০ লাখ থেকে এক কোটি টাকার ফ্ল্যাট চায় ৩৬%। ♦ তিন বেডরুমের অ্যাপার্টমেন্ট খুঁজছে ৬০% মানুষ।
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ৮:০০ পিএম | অনলাইন সংস্করণ

বসুন্ধরা আবাসিক এলাকায় প্লট-ফ্ল্যাটের চাহিদা বেড়েছে ২৪৩ শতাংশ। একই সঙ্গে দেশের সর্ববৃহৎ এই আবাসিক এলাকায় ভাড়া ফ্ল্যাটের চাহিদাও বেড়েছে ৭৪ শতাংশ। ৩৬ শতাংশ মানুষ ৫০ লাখ থেকে এক কোটি টাকার মধ্যে অ্যাপার্টমেন্ট চায়। আর ২৫ শতাংশ মানুষ এক থেকে তিন কোটি টাকার ভেতর অ্যাপার্টমেন্ট কিনতে চায়।

রিয়েল এস্টেট সেবাদানকারী অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি তাদের ওয়েবসাইটে অনলাইন লিস্টিংয়ের ওপর ভিত্তি করে এ তথ্য জানিয়েছে। গতকাল রবিবার বসুন্ধরা আবাসিক এলাকায় বিপ্রপার্টির কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।



বসুন্ধরা আবাসিক এলাকায় আবাসনের চাহিদা নিয়ে এক উপস্থাপনায় জানানো হয়, ২০২১ সালের প্রথম তিন প্রান্তিকে বিপ্রপার্টির ওয়েবসাইটে উল্লেখযোগ্য আকারে প্রপার্টির লিস্টিং যোগ হয়েছে। ঢাকা থেকে প্রায় ৭০ হাজারেরও বেশি লিস্টিং যোগ হয়েছে। যার মধ্যে প্রপার্টি বিক্রির জন্য ৭.৫ শতাংশ লিস্টিং এসেছে শুধু বসুন্ধরা আবাসিক এলাকা থেকে। একইভাবে এ বছরে ঢাকা থেকে ভাড়ার জন্য যত প্রপার্টি যোগ করা হয়েছে তার প্রায় ৩ শতাংশ এসেছে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে।

বিপ্রপার্টির মার্কেটিং ও পিআর বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী বলেন, ‘প্রপার্টি ক্রয় বা ভাড়া নেওয়ার ক্ষেত্রে মানুষ বরাবরই নিরাপত্তা, নিত্যদিনের সব মৌলিক চাহিদার সহজলভ্যতা এবং সামর্থ্যের কথা প্রথম বিবেচনা করে। আর এসব বৈশিষ্ট্য পুরোপুরি মিলে যায় বসুন্ধরা আবাসিক এলাকার ক্ষেত্রে। তাই এই এলাকাটি ডেভেলপার, ক্রেতা ও ভাড়াটিয়াদের জন্য বেশ আকর্ষণীয় একটি স্থানে পরিণত হয়েছে।’

তিনি বলেন, বসুন্ধরায় প্রপার্টির এই চাহিদা আগামী বছরগুলোতে আরো বাড়বে বলে আশা করছি। আর এ লক্ষ্যেই বসুন্ধরায় আমরা এই নতুন মার্কেটপ্লেসটি খুলেছি। বিপ্রপার্টিতে তালিকাভুক্ত আছে বসুন্ধরা আবাসিক এলাকার চমৎকার সব অ্যাপার্টমেন্ট, ডুপ্লেক্স বাড়ি, প্লট এমনকি সম্পূর্ণ ভবনও। বিপ্রপার্টির তথ্য অনুসারে, ২০২১ সালের প্রথম তিন প্রান্তিকে প্ল্যাটফর্মটিতে ৩৭ শতাংশ বাড়ি সন্ধানকারীরা এক হাজার এক বর্গফুট থেকে দেড় হাজার বর্গফুটের অ্যাপার্টমেন্ট খুঁজছিলেন। প্রায় ১৯ শতাংশ বাড়ি সন্ধানকারী এক হাজার বর্গফুটের অ্যাপার্টমেন্ট পছন্দ করেছিলেন, সেখানে প্রায় ১৬ শতাংশ বাড়ি সন্ধানকারীরা এক হাজার ৫০১ থেকে আড়াই হাজার বর্গফুটের মধ্যে অ্যাপার্টমেন্ট পছন্দ করছিলেন। প্রায় ৬০ শতাংশ মানুষ তিন বেডরুমের অ্যাপার্টমেন্ট খুঁজছিল।

অনুষ্ঠানে জানানো হয়, প্রপার্টির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দেশের একমাত্র কমপ্লিট রিয়েল এস্টেট সলিউশন প্রভাইডার কম্পানি ‘বিপ্রপার্টি’ সম্প্রতি বসুন্ধরা আবাসিক এলাকায় মার্কেটপ্লেস খুলেছে। ঢাকা শহরে অবস্থিত বিপ্রপার্টির মার্কেটপ্লেসের তালিকায় এটি অষ্টম মার্কেটপ্লেস। বসুন্ধরা এবং এর আশপাশের এলাকায় বসবাসরতদের জন্য রিয়েল এস্টেটে বিনিয়োগ আরো সহজ ও নিশ্চিন্তে করতে বিপ্রপার্টির নতুন এই উদ্যোগ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]