শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মানবিক বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
জবিতে বিশেষ ব্যবস্থাপনায় ৩ শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণ
জবি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ২:২৮ এএম | অনলাইন সংস্করণ

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় গুলোর ২০২০-২০২১ শিক্ষাবর্ষের বি-ইউনিটের (মানবিক শাখা) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 



রবিবার (২৪ অক্টোবর) দুপুর ১২টা হতে ১টা পর্যন্ত গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বি-ইউনিটের (মানবিক শাখা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২২টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী সংখ্যা ৬৭,১১৭ জন এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭,৭৯৩ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। 

অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্যে জবিতে ৪ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী আবেদন করলেও অংশগ্রহণ করেছেন ৩ জন শিক্ষার্থী। এসকল শিক্ষার্থীদের জন্য জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পরীক্ষার ব্যবস্থা করা হয়। 

শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করা হলে, তন্মধ্যে ইসরাত জাহান অনীমা বলেন, শারীরিক প্রতিবন্ধকতার জন্য আমি কর্তৃপক্ষের নিকট  আবেদন করলে তারা আমাকে মেডিকেল সেন্টারে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করে দেয় এতে আমাকে কষ্ট করে সিড়ি দিয়ে উপরে উঠতে হয়নি। আমি খুব উপকৃত হয়েছি এবং পরীক্ষাও ভালোভাবে দিতে পেরেছি। বিশেষ চাহিদা সম্পন্ন আরেক শিক্ষার্থী দৃষ্টি প্রতিবন্ধী মোঃ সেলিম ভূইয়া বলেন, শ্রুতি লেখকের সহায়তা চাইলে জবি কর্তৃপক্ষ তা ব্যবস্থা করে দেন। দৃষ্টি প্রতিবন্ধকতা থাকলেও  আমি শ্রুতি লেখকের সহায়তায় পরীক্ষা ভালো দিয়েছি । এভাবে সহায়তা পেলে আমরাও ভবিষ্যতে ভালো করতে পারব। 

এ বিষয় নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো ইমদাদুল হক বলেন, প্রতিবন্ধকতায় ভুক্তভোগী শিক্ষার্থীদের আমরা উচ্চ শিক্ষা গ্রহনে উৎসাহিত করি। এ সকল শিক্ষার্থীদের মত অন্যরাও যাতে অনুপ্রাণিত হয় সেজন্য আমরা বিশেষ ব্যবস্থাপনায় তাদের পরীক্ষা নিয়েছি। ভবিষ্যতে বিশেষ শিক্ষার্থীদের জন্য আমরা আরও সহায়তার হাত বাড়িয়ে দিব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]