শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি    তিন দিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রতিনিধিদল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু ন্যায্যতার প্রশ্নে কখনো ছাড় দেননি: ড. কলিমউল্লাহ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ১০:১৪ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ন্যায্যতার প্রশ্নে কখনো ছাড় দেননি। 



আজকের আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান। 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল। তিনি বঙ্গবন্ধুর সাংগঠনিক দক্ষতা ও বাঙালীর প্রতি তাঁর অগাধ ভালাবাসা সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন। আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জেবউননেছা। তিনি বঙ্গবন্ধুর গবেষণা ও তাঁর সমসাময়িক ব্যক্তিত্বের সাক্ষাৎকার নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ভারতের কলকাতা থেকে কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, বঙ্গবন্ধু সব ধর্ম ও মানুষের প্রতি সহনুভূতি প্রদর্শন করতেন। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি বঙ্গবন্ধুর সাম্প্রদায়িক সম্প্রীতির ধারণা ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মোফাছছল হোসেন খান, রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ, উত্তর কুমিল্লা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, রংপুর থেকে আফসানা করিম এবং দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ। 

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন গবেষক মোঃ হাবিবুর রহমান, পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম এবং দৈনিক কুষ্টিয়ার সাংবাদিক হুমায়ুন কবির।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]