রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ রাসেল বেঁচে থাকলে বাংলাদেশের অগ্রগতি আরো ত্বরান্বিত হতো: এফবিসিসিআই সভাপতি
অর্থনৈতিক প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল বেঁচে থাকলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একত্রে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারতেন। জাতীয় ও আন্তর্জাতিক সংকটে প্রধানমন্ত্রীর পাশে থেকে দেশকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারতেন শেখ রাসেল। আজকের বাংলাদেশ হতো আরো সমৃদ্ধ, আরো সম্ভাবনাময়। 



আজ সোমবার (১৮ অক্টোবর) দুপুরে শেখ রাসেলের জন্মদিন ও “শেখ রাসেল দিবস-২০২১” উপলক্ষ্যে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন আয়োজিত ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে এসব কথা বলেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডে যারা ছোট্ট শিশু রাসেলকেও ছাড় দেয়নি, তারা ইতিহাসের জঘন্যতম খুনি। এর মাধ্যমে অন্ধকারের অপশক্তি বাংলাদেশকে স্বাধীনতার আগের অবস্থানে নিয়ে যেতে চেয়েছিলো। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন। সেদিনের শিশু রাসেল আজকে পরিণত নেতায় পরিণত হয়ে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে পারতেন। বাংলাদেশের অগ্রযাত্রা হতো আরো গতিময়। এসময় তিনি দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজনের জন্য বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনকে ধন্যবাদ জানান, এবং বলেন, দেশের অন্যান্য খাতের মতো বিমাখাতকেও এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য নতুন নতুন পণ্য নিয়ে হাজির হতে হবে। এ খাতের যে কোন সমস্যা সমাধানের জন্য এফবিসিসিআই সর্বোচ্চ সহযোগিতা করবে বলে আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এ সভাপতি শেখ কবির হোসেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি হলেও, অন্য যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। যারা এই হত্যাকান্ডের বিচার করা যাবেনা বলে আইন করেছিলো, তাদেরও বিচার করতে হবে। 

সভা পরিচালনা করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ। আরো বক্তব্য রাখেন সংগঠনটির সহ-সভাপতি একেএম মইনুল হকসহ বিমাখাতের অন্যান্য উদ্যোক্তারা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]