মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ ৯ কার্তিক ১৪২৮

শিরোনাম: দেশে ৬ কোটি ১৪ লাখের বেশি করোনার টিকা প্রয়োগ    স্কটল্যান্ডকে ৬০ রানেই গুঁড়িয়ে দিল আফগানিস্তান    দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত: প্রধানমন্ত্রী    ফৌজদারি কার্যবিধি আধুনিকায়নে কমিটি গঠন    আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল    টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান    ই-কমার্সে আটকা গ্রাহকদের টাকা ফেরতের বিষয় যা বললেন বাণিজ্যমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ৩:০০ এএম | অনলাইন সংস্করণ

২০১৪ সালে অনুষ্ঠিত কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির একক প্রার্থী হয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন তৎকালীন উপজেলা বিএনপির সদস্য ছেনুয়ারা বেগম।

সাত বছর পর তাঁর স্বামী অবসরপ্রাপ্ত হিসাবরক্ষণ বিভাগের দ্বিতীয় শ্রেণীর সরকারি কর্মকর্তা জাফর আলম চৌধুরী, ১১ই নভেম্বর অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন পরিষদের নির্বাচন  চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য চেয়েছেন জাফর আলম চৌধুরী। 

বিএনপি ঘরণার এমন একজন যিনি কখনোই স্থানীয় পর্যায়ে আওয়ামী লীগের কোন পদ বা কোন ধরনের সাংগঠনিক কার্যক্রমে জড়িত ছিলেন না তার মনোনয়ন চাওয়ার খবরে রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন বিরুপ প্রতিক্রিয়া।

রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু বলেন, "জাফর আলম চৌধুরী কখনোই দলের কোন পদে ছিলেন না এমনকি আমার জানামতে তার প্রাথমিক সদস্য পদও নেই। দলীয় কোন কর্মসূচিতে তিনি কখনোই ছিলেন না।" 

প্রসঙ্গত, ২০১২ সালের ১ অক্টোবর আবেদন করে বিএনপির সদস্য পদ লাভ করেন জাফরের স্ত্রী ও রামু উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত হাসান আলী মাস্টারের কন্যা ছেনুয়ারা বেগম। তাঁর স্বাক্ষরিত দলীয় পদ চাওয়ার একটি আবেদনপত্র প্রতিবেদকের হাতে এসেছে। এছাড়াও সেসময় রাজাপালং ইউনিয়ন বিএনপি উত্তরের সভাপতি গফুর কোম্পানি বিষয়টি নিশ্চিত করেন। 

এরপর বিএনপির দলীয় সমর্থনে ২০১৪ সালের উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেও পরে যোগদান করেন আওয়ামীলীগে। উখিয়া উপজেলা বিএনপির সাধারণ নেতাকর্মীদের কাছে একারণে তিনি প্রশ্নবিদ্ধ। 

এ প্রসঙ্গে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরোয়ার জাহান চৌধুরী বলেন, "বিএনপির সাথে বেঈমানি করে সরকারি চতুর কর্মকর্তা স্বামীর যোগসাজশে ছেনুয়ারা আমাকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের ও দায়িত্ব পালন করেন, যোগ দেন আওয়ামীলীগে। সে ও তার স্বামী কোন দলেই নিরাপদ নয়।"



অভিযোগ আছে, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর ছেনুয়ারা বেগম স্বামীর প্ররোচনায় উপজেলা পরিষদের নামে ২০১৪-১৫ অর্থ বছরের বরাদ্ধকৃত ৩৭৩ মেট্রিক টন গম ও চাউল এবং নগদ ২২ লক্ষ ৮৭ হাজার ৮শত  সরকারী কোষাগার থেকে উত্তোলন করে আত্নসাৎ করেন। 

এছাড়াও দায়িত্বে থাকাকালীন পরিষদে ছেনুয়ারা বেগম ও তার স্বামী জাফর আলম চৌধুরীর অবৈধ হস্তক্ষেপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় স্থানীয় সরকার বিভাগে।  অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগ, চট্টগ্রামের তৎকালীন পরিচালক শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত একটি পত্র কক্সবাজারের জেলা প্রশাসক বরাবর  প্রেরণ করে স্থানীয় সরকার বিভাগ। পরে তদন্ত হলেও ক্ষমতার দাপটে অভিযোগ থেকে রেহাই পান তারা।

এসব বিষয়ে জানতে চাইলে জাফর আলম চৌধুরী তার স্ত্রী ২০০৮ সাল থেকে যুব মহিলা লীগের  রাজনীতিতে জড়িত বলে দাবী করেন। সেসময়ের নির্বাচনী প্রচারণার ছবি ও বিএনপি নেতাদের বক্তব্য এবং দলীয় পদ চাওয়ার আবেদনের কথা জানালে তিনি কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

নানা কারণে বিতর্কিত হঠাৎ আওয়ামী লীগ হয়ে ওঠা জাফর আলম চৌধুরী মনোনয়ন পেলে সরকারের উন্নয়ন প্রশ্নবিদ্ধ হবে বলে আশংকা আওয়ামীলীগের সাধারণ নেতাকর্মী সহ উখিয়ার স্থানীয়দের।
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

 
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]